জেলার খবর

জামালপুরে মেয়রের দুর্নীতির বিরুদ্ধে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখের বিরুদ্ধে দূর্নীতি স্বেচ্ছাচারিতা ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন পৌরসভার কাউন্সিলররা।

রবিবার (৮ জানুয়ারী) শহরের থানা মোড় বটতলা চত্বরে ১১জন কাউন্সিলরদের আয়োজনে সংবাদ সম্মেলন হয়।

এসময় সভাপতিত্ব করেন, প্যানেল মেয়র মোঃ দেলোয়ার হোসেন (লেবু), ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহন মিয়া লিখিত বক্তব্যে বলেছেন, মেয়র আব্দুল কাদের শেখ নিয়ম, দুর্নীতি, বহির্ভূতভাবে স্বেচ্ছাচারিতা, স্বজন প্রীতি, ক্ষমতা অপব্যবহার করে তার ভাতিজা মিন্টু ও ভাগিনা লেবুসহ ৩২ জনকে পৌরসভার বিভিন্ন পদে নিয়োগ দিয়েছে। আরো বলেন, ইসলামপুর বাজারে অবস্থিত বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন (বি.জে.সি) গোডাউন, মালামাল লুটপাট, জমি দখল করে অস্থায়ী দোকান ঘর নির্মাণ করে প্রতিমাসে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছে।

মাস্টার রোলে নিয়োগকৃত কর্মচারী রাসেলকে পৌরসভার ঠিকাদারী লাইসেন্স দিয়ে মেয়র নিজেই পৌরসভার ঠিকাদারী কাজ করে।

সাত দিন পূর্বে নোটিশে প্রতি মাসের কাউন্সিলরদের নিয়ে পৌর পরিষদের সভা হওয়ার কথা থাকলেও তিনি কোন নোটিশ প্রদান না করে পরিস্কার পরিচ্ছন্নতা ইন্সপেক্টরকে দিয়ে ফোনে ডেকে নিয়ে নোটিশ খাতা ও রেজুলেশন খাতায় স্বাক্ষর করিয়ে নেন। এছাড়াও তিনি ইচ্ছামতো নিয়ম বর্হিভূত অনেক বিষয়ে রেজুলেশন লিখেন।

রেজুলেশনের কপি কাউন্সিলর বৃন্দরা চাইলেও কোন কপি তিনি দেন না। এছাড়াও উন্নয়ন মূলক কাজে ঠিকাদারদের কাছে বিভিন্ন সুবিধা নিয়ে সম্পূর্ণ বিল পরিশোধ করার অভিযোগ রয়েছে।

প্যানেল মেয়র দেলোয়ার হোসেন (লেবু) বলেন, যদি দূর্নীতিবাজ মেয়র আঃ কাদের শেখের, বিরুদ্ধে তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে ১১ জন কাউন্সিল একসাথে পদত্যাগ করবো। তিনি আরো জানান, ইতিপূর্বে আমরা ১১ জন কাউন্সিলর অভিযোগ সমূহ সুষ্ঠু তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সচিব স্থানীয় সরকার ও পল্লী সমবায় মন্ত্রনালয় ও জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি।

এ সময় পৌরসভার কাউন্সিলর শফিকুল ইসলাম, খাজা আব্দুল্লাহ,মনজুরুল হক, ছামিউল হক, ফজলুল হক, পলাশ মিয়া, মাজেদা খাতুন, রত্না বেগমসহ জেলা ও উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুধীমহল ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসব অভিযোগের বিষয়ে পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখের সাথে যোগাযোগ করলে মুঠো ফোনে জানান, এলাকার কিছু ভূমি দস্যু ও বিএনপি র সাথে সংশ্লিষ্টরা মিলে তার জনপ্রিয়তাকে নষ্ট করতে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker