খেলা

বিপিএলের সিইও হওয়ার আমন্ত্রণ পেলেন সাকিব

সাকিব আল হাসানকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রধান নির্বাহী (সিইও) হওয়ার আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা। নবম আসর শুরুর আগে বিস্ফোরক মন্তব্য করেছিলেন টেস্ট ও টি-টোয়েন্টির এ অধিনায়ক। প্রধান নির্বাহীর দায়িত্ব পেলে মাত্র দুই মাসে সব সমস্যার সমাধান করতে পারবেন বলে জানিয়েছিলেন তিনি। সে সব সমালোচনার জবাব দিয়ে আগামী আসরে তাকে সিইও হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।
শুক্রবার (৬ জানুয়ারি) বিপিএলের নানা ইস্যু নিয়ে সংবাদ সম্মেলন করেন আয়োজকরা। সেখানে বিপিএল গভর্নিং বডির প্রধান শেখ সোহেল সাকিবকে এ আমন্ত্রণ জানান।
সংবাদ সম্মেলনে শেখ সোহেল বলেন, প্রথমেই সাকিবকে স্বাগত জানাই, ওকে ধন্যবাদ। ওর দৃষ্টি থেকে ও বলেছে এবং আগ্রহ প্রকাশ করেছে। আমরা গর্ভনিং কাউন্সিলের পক্ষ থেকে তাকে আসার জন্য স্বাগত জানাই। ও যদি চায় সামনের বছর থেকেই সিইওর এর দায়িত্ব পালন করুক।
তিনি আরও বলেন, এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ বছর ধরে কাজ করেও জনগনকে সন্তুষ্ট করতে পারেননি। অনেকে বলে উন্নতি হয়নি। সিনেমা দেখে বাস্তবতা পূরণ হয় না। যেহেতু গভর্নিং কাউন্সিলের ভূমিকা এখানে কিছু নেই। পরবর্তী বছর সে সিইও হিসেবে আসুক। এসে বিপিএলে কাজ করুক, আমাদের সাহায্য করুক। এখন সে খেলছে, খেলা ছেড়ে তো আসতে পারবে না। তাই পরবর্তী বছর চলে আসুক।
এদিকে, সাকিবের মন্তব্যের প্রতিক্রিয়ায় বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছিলেন, সাকিব কোন প্রেক্ষাপটে এমন মন্তব্য করেছেন, তা আগে জানা দরকার। আমাদের সেটা জানা নেই। তবে সাকিব যদি বিসিবির সীমাবদ্ধতা জানতেন, তাহলে হয়তো এমন মন্তব্য করতেন না।
এর আগে গত ৪ জানুয়ারি বিপিএলের মান নিয়ে সমালোচনা করেছিলেন সাকিব। ডিআরএস প্রযুক্তি না থাকা এবং ভালো মানের বিদেশি ক্রিকেটারদের এ টুর্নামেন্টে অনাগ্রহের পেছনে তিনি দায় দিয়েছেন আয়োজকদেরও। জানিয়েছিলেন প্রধান নির্বাহীর দায়িত্ব পেলে মাত্র দুমাসে সব বদলে ফেলতেন তিনি।
সে সময় সাকিব বলেন, ‘আমাকে যদি সিইওর দায়িত্ব দেয়া হয়, আমার বেশিদিন লাগবে না। সর্বোচ্চ ১ থেকে ২ মাস সময় লাগবে সব ঠিক করতে। ২ মাস লাগারও কথা না। বিপিএলের সিইও হলে সব বাদ দিয়ে নতুন করে ড্রাফট অকশন হবে, ফ্রি টাইমে বিপিএল হবে, আধুনিক প্রযুক্তি থাকবে, সম্প্রচারের মান ভালো থাকবে, হোম ও অ্যাওয়ে ভেন্যুতে খেলা হবে।’
মূলত চেষ্টার অভাবেই বিপিএল এক জায়গায় আটকে গেছে বলে মনে করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button