আন্তর্জাতিক

জমকালো আয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে নতুন বছর উদযাপন

লাইট শো ও আতশবাজি প্রদর্শনীর মধ্য দিয়ে ‘হ্যাপি নিউ ইয়ার’ বরণ করেছে বিশ্ববাসি।

পৃথিবীর একেক প্রান্তে ঘড়ির কাঁটা ভিন্ন ভিন্ন সময়ে মধ্যরাত স্পর্শ করায় ২০২৩ সালকে সর্বপ্রথম স্বাগত জানিয়েছে নিউজিল্যান্ড।

দেশটির অকল্যান্ড হারবার ব্রিজ এবং স্কাই টাওয়ারে যথাক্রমে অত্যাশ্চর্য লাইট শো ও আতশবাজি প্রদর্শনীর মধ্য দিয়ে ‘হ্যাপি নিউ ইয়ার’ বরণ করা হয়। খবর: ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়, কঠোর কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত বছর দেশে বেশিরভাগ উদযাপন বাতিল করতে বাধ্য হন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তবে এবার তা শিথিল হওয়ায় আড়ম্বপূর্ণ পরিবেশে সেখানে নববর্ষ উদযাপিত হচ্ছে।

স্থানীয় সময় ১ জানুয়ারি রাত ১২টায় নিউজিল্যান্ডে খ্রিস্টীয় নতুন বছর বরণ শুরু হয়। টানা ৫ মিনিট আতশবাজি প্রদর্শনের মাধ্যমে ২০২৩ সালকে স্বাগত জানানো হয়। বাংলাদেশ সময় তখন সন্ধ্যা ৭টা।

পাশাপাশি দেশ হওয়ায় একই সময়ে অস্ট্রেলিয়ায় খ্রিস্টীয় নতুন বছরকে স্বাগত জানানো হয়। দেশটির তথা ওশেনিয়া মহাদেশের বৃহত্তম ও জনবহুল শহর সিডনির বাসিন্দারা সাদরে বরণ করে নেয় ইংরেজি নববর্ষকে।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় ১ জানুয়ারি মধ্যরাতে সিডনির হারবার ব্রিজ ও অপেরা হাউস থেকে একের পর এক আতশবাজির ঝলকানি দেখা যায়। এসময় রঙিন আলোর ঝলকানিতে ভরে যায় পুরো শহর। একই দৃশ্য ছিল অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ও ব্রিজবেনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker