জাতীয়

বিদায় ২০২২, স্বাগত ২০২৩

সফলতা আর ব্যর্থতার মাঝে শেষ হচ্ছে ২০২২ সাল, আগমন ঘটছে ২০২৩ সালের। রবিবার ভোরে পুরাতনের গ্লানি ভুলে পূর্বাকাশে উদিত হবে নতুন সূর্য। পুরানো সকল আনন্দ-বেদনা কালের মহাস্রোতে হবে ইতিহাস।

নতুন সাল মানে নতুন কিছু পাওয়ার আশা নতুন নতুন আবেগের হাতছানি। তাই নতুন বছরের আগমনে আবেগে উদ্ভাসিত কোটি কোটি মানুষ। প্রতিবছরের ন্যায় এবারের নববর্ষে বন্ধুদের সাথে শুভেচ্ছা বিনিময় করবে কোটি কোটি মানুষ।

রাত বারোটা পার হলেই সারা বিশ্ব পালন করবে ২০২৩ কে। অতীতের দুঃখ গ্লানি ভুলে নতুন বছরকে স্বাগতম জানানোই সকলের লক্ষ্য উদ্দেশ্য।

এদিকে, ইংরেজি নববর্ষ বরণ অনুষ্ঠান উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বেশ কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্দেশনায় নগরবাসীকে থার্টি ফার্স্ট উপলক্ষে কোনো আতশবাজি, পটকা কিংবা ফানুস না ওড়াতে অনুরোধ জানানো হয়েছে।

‘খ্রিষ্টীয় নববর্ষ-২০২৩’ উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নববর্ষ মানেই সকলের মাঝে জাগায় প্রাণের নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা। তাই নতুন এ বছর হোক উত্তরণের, কালের যাত্রায় এগিয়ে চলার। নতুনের আবাহনে জেগে উঠুক সমগ্র দেশ, বিশ্ব। বয়ে আনুক সুখ, শান্তি ও সমৃদ্ধি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button