রাজনীতি

স্মার্ট বাংলাদেশ গড়তে সব শ্রেণির নাগরিকের অংশগ্রহণ প্রয়োজন: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে সব শ্রেণির নাগরিকের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন।

আজ শনিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর উদ্যোগ উপজেলায় নির্মিত ১৫টি ঘরের চাবি হস্তান্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ৩০টি বাইসাইকেল এবং শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শাহাব উদ্দিন বলেন, সরকার অসহায়, পিছিয়ে পড়া ও ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সমাজের সবাইকে মূলধারায় নিয়ে আসতে কাজ করছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রয়োজন অনুযায়ী বিভিন্ন প্রকার ভাতার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের আদর্শের এই সরকার প্রতিশ্রুতি মতো ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছে। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। উন্নত দেশের মতো মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, টানেল, পদ্মা সেতু উদ্বোধন করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে স্বাধীনতার পক্ষের এই সরকারের সঙ্গে থাকতে হবে।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা প্রমুখ।

অনুষ্ঠানে টিআর কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩০ লাখ ৪২ হাজার ৩৩৩ টাকা ব্যয়ে ৫৪ টি প্রকল্প, কাবিটা কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩৩ লাখ ৩৮ টাকা ৪৯২ টাকার ১৬ টি প্রকল্প, কাবিখা কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২.৩৪৯ মেট্রিক টন চাল দ্বারা-৩ টি প্রকল্প এবং কাবিখা কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২.৩৪৯ মেট্রিক টন গম দ্বারা-৩ টি প্রকল্প উদ্বোধন করেন।

এরপর জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় জুড়ী নদীর বাম তীরে কাশিনগর দূর্গা মন্দির (কাপনা পাহাড়) এবং জুড়ী নদীর ডান তীরে কাশিনগর এলাকার নদীর তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker