জাতীয়

শেখ হাসিনার সরকারের প্রধান লক্ষ্যই হচ্ছে মানুষকে ভালো রাখা: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রধান লক্ষ্যই হচ্ছে দেশের মানুষকে ভালো রাখা।

সকল স্তরের জনগণের উন্নততর জীবন-যাপন নিশ্চিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার দেশের নাগরিকদের বিভিন্ন ধরনের ভাতা প্রদানের সাথে-সাথে সবার জন্য পেনশন কার্যক্রমও চালু করেছে।

আজ শনিবার পাবনা জেলার বেড়া পৌরসভায় আয়োজিত বেড়া উপজেলা সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতাধীন উপকারভোগীদের লাইফ ভেরিফিকেশন, সূবর্ণ নাগরিক কার্ড ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মো. শামসুল হক টুকু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবদ্দশায় এমন একটি দেশ গঠনের কথা ভাবতেন, যেখানে খাদ্য ও বস্ত্রের অভাব থাকবে না, শিক্ষা ও বিদ্যুৎ থাকবে শতভাগ, সবার জন্য চিকিৎসা ব্যবস্থা থাকবে ও বাসস্থান নিশ্চিত হবে। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সেই সোনার বাংলা বিনির্মাণের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

ডেপুটি স্পিকার বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ ছিল জরাজীর্ণ। স্কুল, কলেজ, রাস্তাঘাট, ব্রিজ, মসজিদ ও মাদ্রাসা, ধ্বংস করে গিয়েছিল পরাজিত শক্তিরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে যখন প্রথম ক্ষমতায় আসেন, দেশে তখন বিদ্যুৎ উৎপাদন ছিল ১৬০০ মেগাওয়াট, খাদ্য ঘাটতি ছিল ২৬ লাখ মেট্রিক টন এবং শিক্ষার হার ছিল ৪৪ দশমিক ৫ শতাংশ। সেখান থেকে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করা কঠিনতর কাজ ছিল। কিন্তু তিনি (শেখ হাসিনা) দেশকে যখন উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন, ঠিক তখনই জনগণ যেন ভালো না থাকতে পারে এবং সামাজিক সুরক্ষা কার্যক্রম থেকে বঞ্চিত হন সে লক্ষ্যে পরাজিত শক্তিরা নিয়মিত দেশের বিরুদ্ধে চক্রান্ত করে যাচ্ছে।

বেড়া পৌর মেয়র আসিফ শামস রঞ্জন অনুষ্টানে সভাপতিত্ব করেন। বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ সবুর আলীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button