জাতীয়

রাত পোহালেই রসিক নির্বাচন, ৮৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণা শেষ। অপেক্ষা এখন ভোট গ্রহণের। নির্বাচন কমিশনের ভোটগ্রহণের প্রস্তুতি শেষ পর্যায়ে। আজ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে ভোটের সরঞ্জাম।

এ উপলক্ষে সার্বিক পরিস্থিতি ও আইনশৃঙ্খলা-সংক্রান্ত সভা করেছে নির্বাচন কমিশন ও রংপুর মেট্রোপলিটন পুলিশ।

সোমবার সকালে অনুষ্ঠিত সভায় রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, এ নির্বাচনে ৮৬ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সব নির্বাচনী কর্মকর্তাকে শতভাগ নিরপেক্ষ আচরণ করতে হবে, কোনো প্রকার অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় পুলিশ কমিশনার নূরে আলম মীনা জানান, নির্বাচনের দায়িত্ব পালনে থাকবে রংপুর মেট্রোপলিটন, জেলা পুলিশ, বগুড়া, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জের ও পঞ্চগড়ের সাড়ে ছয় হাজার পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি সদস্য।

আগামীকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দেশের দ্বিতীয় বৃহত্তর সিটি করপোরেশন রংপুরে ভোট। সোয়া চার লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৩টি ওয়ার্ডের ২২৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমে এবং ভোটকেন্দ্রগুলো থাকবে সিসিটিভির আওতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker