জাতীয়

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে সংস্কৃতিকর্মীদের বৈঠক

আগামী তিন বছরের মধ্যে মিরপুরে আধুনিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত

রাজধানীর মিরপুরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন একটি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরামের নেতৃত্বে সংস্কৃতি কর্মীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। সেই ধারাবাহিকতায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছের নেতৃত্বে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো: আহ্কাম উল্লাহ, মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরামের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক মাহবুব আলম শাহীন ও ১৪ জন প্রতিনিধিরা অংশ নেন।

বৈঠকে সংস্কৃতি চর্চার নানা সংকট নিয়ে আলোচনার পর কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম তিন বছরের মধ্যে মিরপুর টাউন হল প্রাঙ্গণে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত ঘোষণা করেন।

এছাড়াও দ্রুততম সময়ে তিনি একটি মুক্তমঞ্চ নির্মাণেরও আশ্বাস প্রদান করেন। তিনি এ সময় সমস্ত পরিকল্পনা বাস্তবায়নে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরামর্শ গ্রহণের সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা প্রদান করেন।

এ সময় বৈঠকে আরও উপস্থিত ছিলেন, কাজী মিজানুর রহমান, আশিকুর রহমান বুলু, রেজাউল করিম রেজা, সগীর মোস্তফা, মঞ্জুর আলম সিদ্দিকী, ইকবাল হাবিব, আহমেদ সালাউদ্দিন, রিয়াজ উদ্দিন খোকন, হাবিব তাড়াশি, শাহরিয়ার আলম মামুন, দোলা মজুমদার, নাহিদ স্মৃতি প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button