খেলা

ব্রাজিল তারকা নেইমারের সামনে রেকর্ডের হাতছানি

আজ ব্রাজিল তারকা নেইমার দেশের জার্সিতে তৃতীয়বারের মত বিশ্বকাপে নামার অপেক্ষায়। আর এ ম্যাচে ২ গোল করলেই নেইমার ছুঁয়ে ফেলবেন পেলেকে।

এখন পর্যন্ত বিশ্বকাপে ১০ ম্যাচে ৬ গোল করেছেন নেইমার। বর্তমান বিশ্বকাপের তিন সুপারস্টারের শেষ তারকা নেইমার জুনিয়র। মেসি-রোনাল্ডোর পর বিশ্বকাপ অভিযানে নামছে ব্রাজিলীয় এ তারকা।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে রাতে মাঠে নামছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ফিফা বিশ্বকাপের ইতিহাসে ব্রাজিল একমাত্র দল হিসেবে সবগুলো আসরে অংশগ্রহণ করেছে।

ব্রাজিলের মাটিতে ২০১৪ সালে বিশ্বকাপে নেইমারের অভিষেক। ৫ ম্যাচে ৪টি গোল করেন আর ১টি অ্যাসিস্ট। তবে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া ম্যাচে শিড়দাঁড়ার চোট তাকে ছিটকে দেয়। ২০১৮ সালে রাশিয়াতেও ৫টি ম্যাচ খেলে ২টি গোল করেন। সেবারও অ্যাসিস্ট ছিল ১টি। বিশ্বকাপে মোট ৬ গোল। তবে ব্রাজিলের জার্সিতে এখনও অবধি ৭৫টি গোল রয়েছে নেইমারের। বিশ্বকাপে বল পায়ে আর মাত্র ২টি গোল করলেই দেশের কিংবদন্তি পেলেকে ছুঁয়ে ফেলবেন।

তবে এই রেকর্ড শুধু নয়, নেইমারের চোখ ষষ্ঠ বার ব্রাজিলকে বিশ্বসেরা করার দিকে। বিশ্ব মঞ্চে ট্রফি উঁচিয়ে ধরার লক্ষ্যে নিজেকে উজাড় করে দিতে চান পিএসজির এই ফরোয়ার্ড। নেইমারের এই স্বপ্নপূরণের অপেক্ষায় গোটা বিশ্বের ব্রাজিল ভক্তরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button