জাতীয়

শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তর করেছেন: আমির হোসেন আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তর করেছেন। সারাদেশের রাস্তাঘাট, সেতু-কালভার্ট করে দিচ্ছেন। অথচ বিগত সরকারের আমলে দেশে কোন উন্নয়ন হয়নি, গ্রামের রাস্তাঘাট হয়নি। তিনি উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারো নৌকায় ভোট প্রার্থনা করেন।

আজ বৃহস্পতিবার জেলার নলছিটি উপজেলা কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানে আমির হোসেন আমু একথা বলেন। ফলক উন্মোচন করে তিনি দোয়া ও মোনাজাতে অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, পৌর মেয়র আব্দুল ওয়াহেদ খান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার ও উপজেলা প্রকৌশলী মো. ইকবাল কবির।

এদিকে, নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এক অনুষ্ঠানে আমির হোসেন আমু বলেন, কৃষকদের কঠোর পরিশ্রমে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। তিনি বলেন, ‘আমাদের দেশের কৃষকরা পরিশ্রমী।

আওয়ামী লীগ সরকার সব সময় কৃষকদের পাশে থেকে তাদের সব ধরনের সহযোগিতা করে আসছে। আর কৃষকরা দক্ষতার সঙ্গে কঠোর পরিশ্রম করে ফসল উৎপাদন করছে, তাই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।’

আমির হোসেন আমু এ সময় সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভূট্টা, সরিষা ও মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নলছিটিতে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

এ প্রবীণ নেতা আরো বলেন, যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যায্য মূল্যে সারা-বীজ প্রদান করে থাকে। আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার। যখন বিএনপি আন্দোলনের নামে অগ্নিসংযোগ করে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করেছে, তখনো আমরা কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করতে সক্ষম হয়েছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button