গণমাধ্যম

এসআরএস-ডিবিএম মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন নিউজ নাউ বাংলার ফারহানা নীলা

এসআরএস-ডিবিএম মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন নিউজ নাউ বাংলার সিনিয়র রিপোর্টার ফারহানা হক নীলা।

বুধবার, রাজধানীর মোহাম্মদপুরে সেফটি এন্ড রাইটস সোসাইটি (এসআরএস) এর কার্যালয়ে, এক অনুষ্ঠানে ফেলোদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কাজী মারুফুল ইসলাম, সেইফটি এন্ড রাইটস সোসাইটি (এসআরএস) এর নির্বাহী পরিচালক সেকেন্দার আলী মিনা, সমস্টির পরিচালক ও চ্যানেল আইয়ের সিনিয়র নিউজ এডিটর মীর মাসরুর জামান, দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো: জাকারিয়া।

srs & dbm fellowship award achived news now bangla Farhana Nila

ফারহানা হক নীলা ছাড়াও এটিএন বাংলার শারফুল আলম, ৭১র টিভির রাশেদুল হক, চ্যানেল আই অনলাইনের আবু মো: ফাইজুল আরেফিন, প্রথম আলো পত্রিকার মো: জসীম উদ্দিন ও সমকাল পত্রিকার জাহিদুর রহমানসহ মোট ১০ জন গণমাধ্যকর্মী এ ফেলশিপ পেয়েছেন।

srs & dbm fellowship award achived news now bangla Farhana Nila

অনুষ্ঠানে গণতান্ত্রিক বাজেট আন্দোলনে’র সক্রিয় সদস্য হিসেবে দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগীতায় এসআরএস এবং ডিবিএম অনুসন্ধানী প্রতিবেদন ও উন্নয়ন সাংবাদিকতাকে উৎসাহিত করতে এ ফেলোশিপের আয়োজন করা হয়েছে বলে জানান সমষ্টি’র পরিচালক ও চ্যানেল আইয়ের সিনিয়র নিউজ এডিটর মীর মাসরুর জামান।

অনুষ্ঠানে দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো: জাকারিয়া জানান, ১৯৫৪ সাল থেকে জনগণের উন্নয়নে সব সময় কাজ করে যাচ্ছে এশিয়া ফাউন্ডেশন। সে ধারাবাহিকতায় গণসচেতনা বাড়াতে সবার পশে থেকে আরো অনেক বেশি কাজ করতে চায় বলে জানান তিনি।

ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কাজী মারুফুল ইসলাম বলেন, ফেলোশিপের অন্তর্গত গণমাধ্যকর্মীরা তাদের রিপোর্টিংয়ের মাধ্যমে বাজেট সংক্রান্ত তথ্য আরো বেশি সবার সামনে আন্তে পারবেন। এ সময় তিনি শুধু বাজেটের সময়ই নয়, বাজেটের পর খাত বিশেষে বরাদ্দকৃত অর্থ কতটুকু বাস্তবায়ন বা কাজে লাগাতে পারছে সে বিষয়েও ফেলোদের রিপোর্টিংয়ের মাধ্যমে তুলে ধরে আহ্বান জানান।

srs & dbm fellowship award achived news now bangla Farhana Nila

এ সময় নিউজ নাউ বাংলার সম্পাদক শামীমা দোলা, সহকর্মী ফারহানা হক নীলার সাফল্যে তাকে অভিনন্দন জানান। সেসঙ্গে অন্য ফেলোদের অভিনন্দন জানান তিনি। সেই সঙ্গে নিজেদের রিপোর্টিংয়ের মাধ্যমে আরো ভালো ভালো রিপোর্টিংয়ের কথাও বলেন তিনি।

srs & dbm fellowship award achived news now bangla Farhana Nila

এই ফেলোশিপের জন্য দুইটি সংবাদ প্রকাশ করেছেন ফারহানা নীলা। ‘‘২০২২-২৩ প্রস্তাবিত বাজটে তৃতীয় লিঙ্গদের জন্য বরাদ্দ যথেষ্ট নয়’’ (https://newsnowbangla.com/2022/09/30/২০২২-২৩-প্রস্তাবিত-বাজটে/ ‎) এবং অন্যটি ‘‘নতুন বাজেটে বাড়েনি করমুক্ত আয়সীমা’’ ( https://newsnowbangla.com/2022/09/29/নতুন-বাজেটে-বাড়েনি-করমুক/

সেইফটি এন্ড রাইটস সোসাইটি (এসআরএস) এর নির্বাহী পরিচালক সেকেন্দার আলী মিনা জানিয়েছেন, আগামীতে এ আয়োজন আরো বড় পরিসরে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button