জাতীয়

উৎপাদন প্রক্রিয়ার সাথে টেকসই পরিকল্পনাকে সম্পৃক্ত করতে হবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তৈরি পোশাক শিল্পে উৎপাদন প্রক্রিয়ার সাথে টেকসই পরিকল্পনাকে সম্পৃক্ত করতে হবে।
তিনি বলেন, উৎপাদন বৃদ্ধি ও মুনাফার পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানগুলোকে পণ্যের মান, কর্মীদের কল্যাণ, নিরাপত্তা, চারপাশের পরিবেশ ও প্রতিবেশ রক্ষার প্রতি যত্নশীল হতে হবে।

আজ বৃহস্পতিবার রাজধানী ঢাকাস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি)- এ বিজিএমইএ আয়োজিত ‘দি সাসটেইনেবিলিটি লিডারশীপ এ্যাওয়ার্ড’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি।

বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজিএমইএর বোর্ড অব ডিরেক্টর আব্দুল্লাহ হিল রাকিব। জিআইজেড ঢাকার কান্ট্রি ডিরেক্টর আন্দ্রেস কুক, জিআইজেড এর টেক্সটাইল ক্লাস্টার কোঅর্ডিনেটর ওয়ার্নার লানজে, জিআইজেড এর প্রজেক্ট ম্যানেজার ড. মিচেল ক্লোড, জুরি বোর্ডের পক্ষ থেকে স্থপতি ইকবাল হাবিব এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পরবর্তী প্রজন্মের নিকট যেন সকল সুযোগ অবারিত থাকে সেভাবেই শিল্প প্রতিষ্ঠানগুলোতে উৎপাদন পরিকল্পনা প্রস্তুত করতে হবে। তিনি বলেন, উন্নত দেশের সাথে তাল মিলিয়ে এদেশের শিল্প প্রতিষ্ঠানগুলোও আন্তর্জাতিক সকল মানদন্ড বজায় রেখে উৎপাদন প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছে, যা সন্তোষজনক।

এসময় তিনি তৈরি পোশাক সেক্টরে টেকসই উৎপাদন প্রক্রিয়া চর্চার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে শিল্প প্রতিষ্ঠানগুলোকে পুরস্কার প্রদান করায় বিজিএমইএকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তৈরি পোশাক সেক্টরে সামাজিক, পরিবেশগত এবং উদ্ভাবনগত শ্রেষ্ঠত্বের উপর তিনটি ক্যাটাগরিতে ১৮ জনকে পুরস্কার প্রদান করা হয় অনুষ্ঠানে।

এ অনুষ্ঠানে বাংলাদেশ পোশাক রফতানিকারক ও মালিক সমিতির বোর্ড অব ডিরেক্টরস, বিজিএমইএর সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker