করোনাজাতীয়

কিটের কার্যকারিতা পরীক্ষার জন্য গণস্বাস্থ্য কেন্দ্রকে বিএসএমএমই -এর চিঠি

কিটের কার্যকারিতা পরীক্ষার জন্য গণস্বাস্থ্য কেন্দ্রকে চিঠি দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ মে) দুপুরে এ চিঠি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

এ ব্যাপারে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, মঙ্গলবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষ চিঠি দিয়েছেন। চিঠিতে কিটের কার্যকারিতা পরীক্ষার খরচ বাবদ ৪ লাখ ৩৫ হাজার টাকা ব্যাংকে জমা দিতে বলা হয়েছে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এটা সরকারি খরচ। এটা জমা দিতে আমাদের কোনও আপত্তি নেই। বুধবার ব্যাংকে জমা দিবো।’

এদিকে জাফরুল্লাহ চৌধুরীর প্রেস সমন্বয়ক জাহাঙ্গীল আলম মিন্টু মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কার্যকারিতা পরীক্ষার জন্য গণস্বাস্থ্যের কাছে ২০০ কিট চেয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। আগামীকাল বুধবার বেলা ১১টার মধ্যে সেই কিট পৌঁছে দেয়া হবে।

এর আগে গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে কার্যকারিতা পরীক্ষার জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের গবেষকদের উদ্ভাবিত করোনা ভাইরাস শনাক্তকরণ কিট বিএসএমএমইউ কর্তৃপক্ষ নিচ্ছে না বলে অভিযোগ করে দেশবাসীর কাছে নিজেদের প্রতিষ্ঠানের অপারগতার জন্য ক্ষমা চান ডা. জাফরুল্লাহ চৌধুরী। একইসঙ্গে তিনি নিজেদের তৈরি ‘জিআর র‌্যাপিড ডট ব্লট’ কিট দিয়ে করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য সরকারকে সাময়িক সনদপত্র দেয়ার আহ্বান জানান।

ওই আহ্বানের মাত্র একদিনের মাথায় কিট দেয়া ও ব্যাংকে খরচ বাবদ নির্দিষ্ট পরিমাণ টাকা জমা দেয়ার চিঠি পেলো গণস্বাস্থ্য কেন্দ্র।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button