জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ চলছে বলেই ক্রীড়াঙ্গনে জাগরণ ঘটেছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আজ দেশ পরিচালিত হচ্ছে বলেই আজ ক্রীড়াঙ্গন, শিল্পকলা, শিক্ষাঙ্গনসহ সব জায়গায় জাগরণ ঘটেছে।

আজ মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ শহীদ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ‘৫ম মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২’ উদ্বোধন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণকালে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, আজ গ্রাম বাংলায় ফুটবল শুধু নয়, ক্রিকেট, এ্যাথলেটিকস, ভলিবল, কাবাডি,ব্যাডমিন্টন, টেনিসসহ সবধরনের কার্যক্রম আমরা দেখতে পাচ্ছি। বাংলাদেশের প্রত্যেকটি খেলার মাঠ আজ মুখরিত হচ্ছে ক্রীড়াপ্রেমীদের অংশগ্রহণের মধ্য দিয়ে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার অত্যন্ত ক্রীড়াবান্ধব। যখনই আমাদের দেশের খেলোয়াড়রা সাফল্য বয়ে আনেন তখনই আমাদের নেত্রী শেখ হাসিনা তাদের কাছে ছুটে যান। মায়ের মমতায় এবং বোনের স্নেহ দিয়ে খেলোয়াড়দের উৎসাহিত করেন। তার মমতা ও স্নেহ নিয়ে দেশের অন্যান্য অঙ্গনের মতোই ক্রীড়াঙ্গন এগিয়ে যাচ্ছে এবং যাবে বলে আমাদের বিশ্বাস।

তিনি বলেন, বাংলাদেশের ক্রীড়া অঙ্গনের এই অবস্থা এইরকম ছিলনা। আজ থেকে ১৫ বছর আগে এই বোচাগঞ্জ মাঠে এরকম খেলাধুলা হতোনা। শুধু খেলাধুলাই নয়, দেশে কোনো সাংস্কৃতিক কর্মকান্ডই ছিলনা। বাংলাদেশের জাতীয় পর্যায়ে, জেলা ও উপজেলা পর্যায়ের খেলাধুলা প্রায় স্থবির ছিল। বাংলাদেশের মানুষকে খেলাধুলা তথা সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসাহ দেয়া হতো না। তখন বাংলাদেশে আমরা দেখেছি জঙ্গিবাদ ও সন্ত্রাসের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা। শায়খ আব্দুর রহমান ও বাংলা ভাইকে যুব সমাজের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়েছিলো। হাওয়া ভবন তৈরি করে বাংলাদেশে লুটপাট ও দুর্নীতির সমাজ ব্যবস্থা গড়ে তোলা হয়েছিল। যুবকদের হাতে ইয়াবা তথা মাদক তুলে দিয়ে বিপদগামী করা হয়েছিল।

সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক নূরুল আনোয়ার চৌধুরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button