রাজনীতি

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের ১০১ সদস্যের নতুন কমিটি ঘোষণা

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে ড. কামালই রয়েছেন আর সাধারণ সম্পাদক পদে এসেছেন ডা. মো. মিজানুর রহমান।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনকে সভাপতি ও ডা. মো. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যরা হলেন, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট এএইচএম খালেদুজ্জামান, ড. কামাল হোসেন, মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট এসএম আলতাফ হোসেন, মোকাব্বির খান, অ্যাডভোকেট আবদুল আজিজ, অ্যাডভোকেট শান্তিপদ ঘোষ, অ্যাডভোকেট আ ও ম শফিকউল্লাহ, মেজবাহ উদ্দীন আহমেদ, অ্যাডভোকেট মোমেন চৌধুরী, মোশতাক আহমেদ, ডা. আবদুল্লাহ আল-মাহমুদ, অ্যাডভোকেট সেলিম আকবর, অ্যাডভোকেট সুরাইয়া বেগম, অ্যাডভোকেট আবদুর রহমান জাহাঙ্গীর, হারুনুর রশীদ তালুকদার, অ্যাডভোকেট ইসমাইল হোসেন ও ফরিদা ইয়াছমিন।

কোষাধ্যক্ষ হয়েছেন শাহ মো. নূরুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক দুইজন হলেন- মো. মাহফুজুর রহমান ও শফিউর রহমান খান বাচ্চু। সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. ইয়াছিন, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমএ ওয়াহাব।

এছাড়াও তথ্য ও গণমাধ্যম সম্পাদক পদে নাজমুল ইসলাম সাগর, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক বকুল ইমাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোমেনা আহমেদ মুমু, সংস্কৃতি সম্পাদক ড. নীলিমা পারভীন, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট শরীফুল ইসলাম সজল, যুব ও ক্রীড়া সম্পাদক তৌফিকুল ইসলাম পলাশ, আন্তর্জাতিক সম্পাদক মো. নবাব আলী, কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক (নওগাঁ), শ্রম সম্পাদক রফিকুল ইসলাম রতন (গাজীপুর), মহিলা বিষয়ক সম্পাদক সাহিদা ইসলাম শিল্পী (ঢাকা) এবং সমাজসেবা সম্পাদক পদে মো. আলী লাল।

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন, বর্তমান সংকট নিরসনে ‘স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচনী কাঠামো’ দরকার। এজন্য সব সচেনতন নাগরিক, সংগঠন, ছাত্র, শ্রমিক, চিকিৎসক, পেশাজীবী ও নারী সংগঠনকে জাতীয় সংকট নিরসনের উদ্যোগ নিতে হবে।

আগামী নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের সমালোচনা করে কামাল হোসেন বলেন, নির্বাচনী ব্যবস্থাকে আজ ধ্বংসপ্রাপ্ত ও প্রশ্নবিদ্ধ করা হয়েছে। অধিকাংশ রাজনৈতিক দলের আপত্তি সত্ত্বেও কমিশন ইভিএমে ১৫০ আসনে ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছে, তা দেশের জন্য এক ভয়ংকর অশনি সংকেত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button