জাতীয়

বিএনপির সমাবেশ থেকে বিচারপতি মানিকের ওপর হামলা: ডিবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেছেন, বিএনপির সমাবেশ থেকেই অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা করা হয়েছিল।

আজ সোমবার (৭ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, বিচারপতি মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে আমরা গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ছাড়া ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজও আমরা বিশ্লেষণ করছি।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, যে রাস্তা দিয়ে বিচারপতি মানিকের গাড়িটি যাচ্ছিল, সেটি ফাঁকাই ছিল। বিএনপির সমাবেশ থেকে তার ওপর হামলা করা হয়।

এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলেও জানান তিনি।

বিচারপতি মানিক অভিযোগ করেন, পল্টনে বিএনপির সমাবেশ চলা অবস্থায় থানার উল্টা পাশে চায়না টাউনের সামনে তার গাড়িতে হামলা চালানো হয়। এমন অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে পল্টন থানায় মামলা করেন অবসরপ্রাপ্ত বিচারপতির গানম্যান রফিকুল ইসলাম।

এদিকে সংবাদ সম্মেলনে ডিবি প্রধান আরো বলেন, ইমো অ্যাকাউন্ট হ্যাক করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা-ওয়ারী বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো, মো. আব্দুল মমিন, মো. রবিউল ইসলাম ওরফে রবি, মো. শহিদুল ইসলাম ওরফে শহিদ, মো. সাব্বির, মো. চাঁন মোল্লা এবং আরিফুল ইসলাম।

রোববার ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা-ওয়ারী বিভাগের ওয়ারী জোনাল টিম।
তাদের কাছ থেকে ১২টি মোবাইল ফোন, ১৯টি সিম ও হ্যাকিং কাজে ব্যবহৃত একাধিক ইমো (রসড়) আইডি জব্দ করা হয়।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কাতার প্রবাসীর ইমো অ্যাকাউন্ট হ্যাক করে বাংলাদেশে অবস্থিত তার ভাইয়ের কাছ থেকে তিন দফায় ৬৫ হাজার টাকা নেয় একটি চক্র। পরে বিষয়টি বুঝতে পেরে তিনি ডিবি পুলিশের সহায়তা নেন। গোয়েন্দা-ওয়ারী বিভাগের মুহাম্মদ আশরাফ হোসেনের নির্দেশনায় তথ্য প্রযুক্তির সহায়তায় তাদেরকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা প্রধান বলেন, এরা মধ্যপ্রাচ্যে বসবাসরত বাংলাদেশিদের ইমো অ্যাকাউন্ট টার্গেট করে হ্যাকিংয়ের ফাঁদ পাতে। পরবর্তী সময়ে দেশে অবস্থানরত আত্মীয়-স্বজনের ইমো নাম্বারে অসুস্থতা বা দুর্ঘটনার কথা বলে মোটা অংকের টাকা চায়। এভাবে ৫০ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার তথ্য পাওয়া গেছে বলেও জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button