খেলা

অস্ট্রেলিয়ায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার লঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ

অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ক্রিকেট থেকে শ্রীলঙ্কা স্কোয়াডের টপ অর্ডার দানুস্কা গুনাথিলাকাকে বহিষ্কার করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

ধর্ষণের অভিযোগে গত শনিবার (৫ নভেম্বর) ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের পর গুনাথিলাকাকে প্রেপ্তার করে পর আজ সোমবার (৭ নভেম্বর) সিডনির একটি আদালতে গুনাথিলাকাকে নেওয়া হলে, তার বিরুদ্ধে চারটি ধর্ষণের অভিযোগ ওঠে। ফলে তার জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।
আর এ কারণে এমন সিদ্ধান্ত নেয় লঙ্কান বোর্ড।

এসএলসির প্রেসিডেন্ট শাম্মি সিলভা ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন, আমরা অবশ্যই গুনাথিলাকাকে সমর্থন করছি, তবে তাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হচ্ছে। গুনাথিলাকাকে অস্ট্রেলিয়ায় একজন মহিলার যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

এদিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কা দলের সঙ্গেই ছিলেন লঙ্কান এ টপ অর্ডার ক্রিকেটার। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান গুনাথিলাকা। তবে দলের সঙ্গেই থাকেন এ ক্রিকেটার।

গুনাথিলাকা জাতীয় দলের জার্সি গায়ে ১০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও নামিবিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন এ ব্যাটার। তবে সে ম্যাচেই ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান বাঁহাতি এ ব্যাটসম্যান।

এর আগে, ২০১৮ সালে গুনাথিলাকার বিরুদ্ধে নরওয়েজিয়ান এক নারী ধর্ষণের অভিযোগ এনেছিলেন। সে সময় শ্রীলঙ্কা ক্রিকেট তাকে বরখাস্ত করেছিল। পরে অবশ্য অভিযোগ প্রমাণিত না হওয়ায় অব্যাহতি পান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button