গণমাধ্যমজাতীয়

সাংবাদিক রোজিনাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে নথি চুরি করার চেষ্টার অভিযোগে ‘অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে’ করা মামলা থেকে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ।

প্রতিবেদনে বলা হয়েছে, রোজিনা ইসলামের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি। মামলার অভিযোগ সত্যি ছিলো না বলে জানিয়েছে তদন্ত কর্মকর্তা।

বুধবার (২৬ অক্টোবর) এ প্রতিবেদন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নিজামুদ্দিন ফকির। গত ৪ জুলাই দেয়া এ প্রতিবেদন আজকে প্রকাশিত হয়।

তিনি বলেন, গত ৪ জুলাই রোজিনা ইসলামকে মামলা থেকে অব্যাহতির আবেদন জানিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন তদন্তকারী কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক মোরশেদ আলম খান।

আগামী ১৫ নভেম্বর এ মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের শুনানির দিন ধার্য রয়েছে বলেও জানান এসআই নিজামুদ্দিন ফকির।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৭ মে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে তাকে আটকে রেখে নির্যাতন করেন মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা। নির্যাতনের পর শাহবাগ থানা পুলিশের হাতে রোজিনাকে তুলে দেওয়া হয়। রাত ১২টার পর তার বিরুদ্ধে ‘অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট’ মামলা করে গ্রেপ্তার দেখানো হয়। এরপর ওই বছরের ২৩ মে দুটি শর্তে অন্তর্বর্তীকালীন জামিন পান রোজিনা ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button