খেলা

ডিসেম্বরে আসছে ভারতীয় ক্রিকেট দল

ভারতীয় ক্রিকেট দল, সাত বছর পর আগামী ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসছে।

পহেলা ডিসেম্বর আসা এ সফরে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।

ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ না হলেও টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ ভারত সিরিজের পূর্ণাঙ্গ সুচি ঘোষণা করেছে।

ওয়ানডে দিয়ে বাংলাদেশ সফর শুরু করবে ভারত। ৪, ৭ ও ১০ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে ১৪ ডিসেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত। সিরিজের প্রথম টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

২২ ডিসেম্বর থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্টটি শেষ হবার পরদিন ২৭ ডিসেম্বর বাংলাদেশ ছাড়বে ভারতীয় ক্রিকেট দল।

সর্বশেষ ২০১৫ সালের জুনে বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিলো ভারত। এ সফরে এক ম্যাচের টেস্টের সিরিজটি ড্র হয়েছিলো।

ভারত সিরিজ নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘সাম্প্রতিক ইতিহাসে বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচ বেশ কিছু দুর্দান্ত মুহূর্ত দু’দেশের ক্রিকেটপ্রেমিদেরকে উপহার দিয়েছে। এ কারণে দুই দেশের লড়াই দেখার জন্য সমর্থকরাই অধীর আগ্রহে অপেক্ষা করে। ভারতীয় দলকে স্বাগত জানাতে আমরা প্রস্তুত।’

Related Articles

Leave a Reply

Back to top button