খেলা

ঢাকায় আসছে কাতার বিশ্বকাপের ট্রফি

সর্বশেষ ২০১৩ সালে ঢাকায় এসেছিল ২০১৪ বিশ্বকাপ ফুটবলের ট্রফি। তবে ২০১৮ সালে মন খারাপ হয়েছিল বাংলাদেশি ভক্তদের। সেবার ফুটবলের সবচেয়ে বড় আসরের এই ট্রফি আসেনি লাল সবুজের দেশে। তবে ২০২২ কাতার বিশ্বকাপের আগে পরম আকাঙ্ক্ষিত সেই ট্রফি আবারও আসছে বাংলাদেশে। জুনের দ্বিতীয় সপ্তাহে আসন্ন বিশ্বকাপের ট্রফি ঢাকায় আসার কথা রয়েছে।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার ট্রফি সফরের কর্মাশিয়াল পার্টনার কোকাকোলা। ২০১৩ সালে তিন দিন ট্রফি অবস্থান করেছিল বাংলাদেশে। প্রতিবারের মতো এবারও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় সম্পন্ন হবে এই ট্রফি ভ্রমণ।

তবে চ্যাম্পিয়নদের এই মুকুট বাংলাদেশে আসছে এটা নিশ্চিত। কোকাকোলা ইতোমধ্যে তাদের ফেসবুক পেজে প্রকাশ করেছে সফরের বৃত্তান্ত।

ফিফাও বাফুফেকে নিশ্চিত করেছে বাংলাদেশে ট্রফি ভ্রমণের বিষয়টি। তবে বাফুফে ও কোকাকোলা কেউই এখন পর্যন্ত এই প্রসঙ্গে কোন আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। বিভিন্ন সূত্রে জানা গেছে, ৮-৯ জুন ঢাকায় প্রদর্শিত হবে ট্রফি। নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রফি প্রদর্শনের স্থান শেষ মুহূর্তে ঘোষণা করবে বাফুফে ও কোকাকোলা।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের আগে হোটেল র‌্যাডিসনে জাঁকজমকপূর্ণভাবে প্রদর্শিত হয়েছিল ট্রফি। সেবার ফুটবলপ্রেমীরা পূর্ব নির্ধারিত রেজিস্ট্রেশনের মাধ্যমে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পেয়েছিলেন। এবারও থাকতে পারে এরকম সুযোগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected