জাতীয়

অপচেষ্টার মাধ্যমে চালের দাম বাড়ালে সরকার আমদানি করবে: খাদ্যমন্ত্রী

 চলমান করোনা পরিস্থিতিতে যদি কোনো গোষ্ঠী চালের দাম বাড়ানোর অপচেষ্টা করে তাহলে তা মোকাবিলায় সরকারিভাবে চাল আমদানি করার ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। দেশের এই দুঃসময়ে চালের দাম বাড়ানোর চেষ্টা করা হলে সরকার তার বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে বলে হুঁশিয়ারি জানিয়েছেন তিনি।

শনিবার (২৭ জুন) নওগাঁর পোরশা উপজেলা কৃষি ও বন বিভাগ আয়োজিত গাছের চারা, সবজি বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

চালের দাম বাড়ানোর অপচেষ্টা করা যাবে না হুঁশিয়ারি জানিয়ে মন্ত্রী বলেন, এখন ভরা মৌসুম, এই সময়ে চালের দাম বৃদ্ধি পাবার কোনো কারণ নেই। চালের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করবেন না। ইতোমধ্যেই সরকার চাল আমদানি করার চিন্তাভাবনা শুরু করেছে। এই করোনাকালীন সময়ে অপপ্রচেষ্টার মাধ্যমে যদি চালের মূল্য বাড়ানো হয়, তাহলে সরকারিভাবেই চাল আমদানির ব্যবস্থা নেওয়া হবে।

চালকল মালিকদের চালের বাজার স্থিতিশীল রাখতে ও সরকারি গুদামে চাল দেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এই করোনাকালীন সময়ে মানবতার সেবায় এগিয়ে আসুন। আপনারা সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ চাল সরকারি গুদামে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দেবেন। অতীতেও আপনারা সরকারকে চাল দিয়ে সহযোগিতা করেছেন। আশা করি এ বছরও সরকারি গুদামে নির্দিষ্ট সময়ের মধ্যে চাল দিয়ে সেই ধারাবাহিকতা বজায় রাখবেন। চালের বাজার অস্থিতিশীল হলে সরকার কঠোর অবস্থানে যাবে।

অনুষ্ঠানে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button