রাজনীতি

পল্লবীতে সাংবাদিকদের ওপর হামলায় যুবদল নেতারা

স্থানীয় যুবদলের একাংশের নেতৃত্বে, রাজধানীর পল্লবীতে থানা বিএনপির ইফতার মাহফিলে সাংবাদিকদের ওপর হামলা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) ইফতার অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন যুবদলের কয়েকজন নেতাকর্মী। পরে মারমুখী হয়ে ওঠেন এবং হামলা চালান।

জানা গেছে, এ হামলায় বেসরকারি টেলিভিশন এনটিভির বিশেষ প্রতিনিধি ইমরুল আহসান জনি, চ্যানেল আইয়ের প্রতিবেদক আখতার হাবিবসহ বেশ কয়েকটি চ্যানেলের ক্যামেরাপারসন আহত হন। দুটি ক্যামেরাও ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনার সঙ্গে জড়িতদের ছবি ও পরিচয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে রয়েছেন, পল্লবী থানার ৬ নম্বর ওয়ার্ড যুবদলের যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন, পল্লবী থানা যুবদলের পিয়াস, পল্লবী থানা যুবদলের সাবেক সভাপতি রজিব হোসেন পিন্টু, রূপনগর থানা যুবদলের যুগ্ম সম্পাদক মো. আসিফ, পল্লবী থানা যুবদলের যুগ্ম সম্পাদক মো. মাসুদ এবং পল্লবী থানা ২ নম্বর ওয়ার্ড যুবদলের মো. মনির।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, তারা হামলাকারীদের চিহ্নিত করছেন। দায়িদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে।

সদস্য সচিব আমিনুল হক জানান, বর্তমানে দেশের ভয়াবহ পরিস্থিতিতে সাংবাদিকরা নিজেদের ঝুঁকি নিয়ে সর্বোচ্চটুকু করার চেষ্টা করছেন। এমন পরিস্থিতিতে যে ঘটনা ঘটেছে, তা শুধু ষড়যন্ত্রই নয়, ন্যাক্কারজনকও। তারা ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করেছেন। তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় মির্জা ফখরুল এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে বলেন, ‘মনে হয় না তারা (নেতাকর্মীরা) দলকে ভালোবাসে। তারা অতিথিদের সম্মান রক্ষা করতে জানে না।’

এ সময় নেতাকর্মীদের শৃঙ্খলার মধ্যে আসার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘সরকারের দালালেরা অনুষ্ঠানে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তারা গণমাধ্যমের সঙ্গে দুর্ব্যবহার করছে।’

আয়োজকদের পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব সাংবাদিকদের বলেন, ‘একটা ভুল বোঝাবুঝি হয়েছে। তাৎক্ষণিকভাবে এর সমাধান করা হয়েছে। সাংবাদিকদের কাছে ক্ষমাও চাওয়া হয়েছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button