জাতীয়

ডিবি পরিচয়ে তুলে নেওয়ার সময় যা করতে বললেন হারুন

ঢাকা মহানগর (ডিএমপি) গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ, ডিবি পুলিশ পরিচয়ে যদি কাউকে তুলে নিতে আসে, সে সময় সন্দেহ হলে পরিচয়পত্র দেখতে চাওয়াসহ চ্যালেঞ্জ করতে বলেছেন।

রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ডিবি পুলিশ পরিচয়ে সম্প্রতি রাজধানীর উত্তরা ও যাত্রাবাড়ী থেকে দুইজন ব্যক্তিকে উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।স্বজনরা থানায় জিডি করতে গেলে তাদের উল্টো জিডি করতে বলা হয় যে, বাসা থেকে বের হয়ে তারা নিখোঁজ হয়েছেন।

সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে কেউ যদি ডিবি পরিচয় দেয় তাহলে তাদের আইডিকার্ড দেখতে চাইবেন। আমাদের ডিবির প্রতিটা টিমের কাছে বলা আছে, যে এলাকায় অভিযান পরিচালনা করবেন চাওয়া মাত্র কার্ড প্রদর্শন করবেন।কিন্তু আমরা ইদানিং এটাও শুনেছি ডিবির পরিচয় দিয়ে অনেকে অনেককে ধরে নিয়ে আসছে।

পরে আমাদের কাছে আসলে অনেক খোঁজাখুঁজি করে ওই ব্যক্তিদের পাইনি। আমরা যখন খোঁজাখুঁজি করে পাইনি, তখন আমরা মনে করি কেউ ডিবির পরিচয় দিয়ে ওই ব্যক্তিকে উঠিয়ে নিয়েছে।

যাত্রাবাড়ীতে এমন কোনো অভিযান চালানো হয়নি বলে জানান ঢাকা মহানগর (ডিএমপি) গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button