জাতীয়

বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

শ্রীলঙ্কার মতো পরিস্থিতি কখনো বাংলাদেশে হবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার (১১ মে) দুপুরে খুলনা শিপইয়ার্ডে বাংলাদেশ কোস্টগার্ডের জন্য নির্মিত একটি ফ্লোটিং ক্রেন, দুটি টাগবোট, ছয়টি হাইস্পিড বোট এবং নারায়ণগঞ্জের ডিইডব্লিউ নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেল হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি দিবাস্বপ্ন দেখছে ক্ষমতার এসে তারা আবার দেশকে পেছনের দিকে নিয়ে যাবে। কিন্তু জনগণ তাদের সে স্বপ্ন বাস্তবায়ন হতে দেবে না। কারণ, জনগণের আস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। জনগণ জানে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। কারণ, তিনি জনগণকে যা প্রতিশ্রুতি দেন তা বাস্তবায়ন করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের বাণিজ্যের নব্বই শতাংশই সমুদ্র পথে হয়ে থাকে। পাশাপাশি প্রতিবেশি দেশসমূহের সঙ্গে সমুদ্রসীমা নির্ধারণ হওয়ায় বঙ্গোপসাগরে বিশাল সমুদ্র সম্পদ এখন আমাদের অধিকারে এসেছে। এতে দেশের অর্থনীতি দিন দিন আরও সমৃদ্ধ হচ্ছে।

মন্ত্রী দেশের মাথাপিছু আয়ের কথা উল্লেখ করে বলেন, ২০০৮ সালে যখন আমরা ক্ষমতায় আসি, তখন দেশের মানুষের মাথাপিছু আয় ছিল ৬০০ ডলারের নিচে। আজকে হয়েছে ২ হাজার ৮২৪ ডলার। দেশ যে একটা দুর্বার গতিতে এগিয়ে চলছে, এটা তারই প্রকৃষ্ট উদাহরণ। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন। এ কারণে তার জনপ্রিয়তা আকাশচুম্বী।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে যে কোস্টগার্ডের যাত্রা শুরু হয়েছিল, তা এখন সত্যিকার অর্থে ‘গার্ডিয়ান অব সি’ হিসেবে পরিচিতি লাভ করেছে।

খুলনা শিপইয়ার্ড আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক এম সামছুল আজিজ।এতে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত অ্যান ভেন লিউইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, খুলনা নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আনোয়ার হোসেন ও বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button