আন্তর্জাতিকগণমাধ্যম

আলজাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার একজন সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দখলদার ইসরায়েলি সেনারা। নিহত ওই সাংবাদিকের নাম শিরীন আবু আকলেহ। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার জেনিন শহরের কাছে ইসরায়েলি নিরাপত্তা অভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় ইহুদি এই দেশটির সেনাদের গুলিতে তিনি নিহত হন।

আলজাজিরার নিদা ইব্রাহিম বলেছেন, কোন পরিস্থিতিতে শিরীন আবু আকলেহের মৃত্যু হয়েছে সেটি এখনও স্পষ্ট নয়। কিন্তু এই ঘটনায় সামনে আসা একটি ভিডিওতে আবু আকলেহকে মাথায় গুলি করা হয়েছে বলে দেখা গেছে।

ফিলিস্তিনি শহর রামাল্লা থেকে ইব্রাহিম বলেন, ‘আমরা এখন পর্যন্ত যা জানি তা হলো- ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরীন আবু আকলেহের মৃত্যুর ঘোষণা দিয়েছে। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের উত্তরে অবস্থিত জেনিন শহরে ইসরায়েলি অভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় বুধবার তিনি মাথায় গুলিবিদ্ধ হন।’

নিদা ইব্রাহিম আরও বলেন, ‘এই ঘটনাটি শিরীন আবু আকলেহের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য একটি ধাক্কা।’

কান্নাজড়িত কণ্ঠে ইব্রাহিম বলেন, আবু আকলেহ খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে তিনি আলজাজিরার সাংবাদিক হিসেবে কাজ করছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button