আন্তর্জাতিক

সেনা পাহারায় প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়লেন মাহিন্দা

গণবিক্ষোভের মুখে শেষ পর্যন্ত সেনা পাহারায় সরকারি বাসভবন ছাড়তে হয়েছে শ্রীলঙ্কার সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের। খবর এএফপি।

মঙ্গলবার কলম্বোয় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ছাড়েন মাহিন্দা রাজাপাকসে। এর আগে হাজারো বিক্ষোভকারী বাসভবনের মূল ফটক ভেঙে ভেতরে ঢুকে পড়েন। তারা রাজধানীর ‘টেম্পল ট্রিজ’ বাসভবনের মূল দোতলা ভবনে হামলার চেষ্টা করেন। সেখানে প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের নিয়ে আটকা পড়েন।

শীর্ষস্থানীয় এক নিরাপত্তা কর্মকর্তা এএফপিকে বলেন, ‘ভোরের আলো ফোটার আগে এক অভিযানে সাবেক প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নিরাপদে সরিয়ে নিয়েছে সেনাবাহিনী।’ তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর বাসভবনে কমপক্ষে ১০টি পেট্রল বোমা নিক্ষেপ করা হয়েছিল।’

মাহিন্দা রাজাপাকসেকে অজ্ঞাতনামা স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। আগের দিন দেশটিতে সহিংস বিক্ষোভে কমপক্ষে পাঁচজন নিহত হন। নিহত ব্যক্তিদের মধ্যে একজন আইনপ্রণেতাও রয়েছেন। বিক্ষোভকারীদের কবলে পড়ে তিনি নিজ গুলিতে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ বিক্ষোভে আহত হয়েছেন আরও প্রায় ২০০ জন।

নিরাপত্তা কর্মকর্তারা জানান, প্রধানমন্ত্রীর বাসভবনে প্রবেশ ঠেকাতে তিনটি ফটকেই বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানো গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button