জাতীয়

হাজী সেলিম আইন মেনেই বিদেশ গেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আইন মেনেই সংসদ সদস্য হাজী সেলিম বিদেশ গেছেন এবং ফিরেও এসেছেন।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তার কার্যালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হাজী সেলিম খুব ইমার্জেন্সি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন, আবার ফেরতও এসেছেন। তিনি একজন সম্মানিত সংসদ সদস্য এবং আইনের প্রতি অবশ্যই শ্রদ্ধাশীল। উনি (হাজী সেলিম) আইন মেনেই গেছেন এবং আইন মেনে ফেরতও এসেছেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘আপনারা জানেন হাইকোর্টের রায় আছে। সেটি অফিসিয়ালি ইমপ্লিমেন্ট হওয়ার আগেই তিনি গেছেন, আবার চলে এসেছেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবারের ঈদে সবাই ভালো ছিলেন, সুন্দরভাবে ঈদ উদযাপন করেছেন। মোবাইল সিম কোম্পানি বলছে ৭০ লাখ সিম ব্যবহারকারি ঢাকা ছেড়েছে। সব পথেই মানুষ বাড়ি গিয়েছেন এবং ফিরে আসাও শুরু করেছেন।

মন্ত্রী বলেন, ‘যতটুকু খবর আমার কাছে আছে, এবার ঈদের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল, সুন্দর ও স্বাভাবিক ছিল। অন্য বছরের তুলনায় অনেক অনেক ভালো ছিল। আমাদের নিরাপত্তা বাহিনী সবসময় সজাগ থাকে, এবারও ছিল। রাস্তাঘাটে কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি হয়নি, সবাই সুন্দরভাবে যেতে পেরেছেন। আবার ভালভাবে ফিরেও আসছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মলম পার্টি, অজ্ঞান পার্টি, এগুলোকে আমরা দূর করতে পেরেছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী যেগুলো মনে করেছে অসুবিধা হতে পারে, সেগুলো আগে থেকেই সমাধান করেছে’।

ঈদের পরে বিএনপি কঠোর আন্দোলনের যে হুঁশিয়ারি দিয়েছে। সে বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি রাজনৈতিক দল। তারা নানা ধরনের কৌশল অবলম্বন করবে জনগণের কাছে যাওয়ার জন্য। তারা যেসব কর্মসূচি দিচ্ছে সবগুলোই জনস্বার্থের বিরুদ্ধে দিচ্ছে, জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। দল হিসেবে অনেকেই অনেক কথা বলে থাকেন। কিন্তু সেটা যদি বাস্তবসম্মত না হয়, জনগণ যদি গ্রহণ না করে, তাহলে আন্দোলন বলুন আর যাই বলুন এগুলো সফল হয় না।

তিনি বলেন, ‘নৈরাজ্যের প্রশ্নে নিরাপত্তা বাহিনীতো রয়েছেই। নৈরাজ্য হলে তাদের ওপর যে অর্পিত দায়িত্ব তারা পালন করবেন। নিরাপত্তা বাহিনী সজাগ আছেন। যারাই নৈরাজ্য সৃষ্টি ও প্রতিবন্ধকতা সৃষ্টি কিংবা ভাঙচুর করবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। সূত্র: বাসস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected