করোনাজাতীয়শিক্ষা

করোনাকালীন ঘাটতি এক শিক্ষাবর্ষেই পুরোটা কাটিয়ে উঠা সম্ভব না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, করোনার সময়ে শিক্ষার্থীদের লেখাপড়ায় যে ক্ষতি হয়েছে, তা এক শিক্ষাবর্ষে কাটিয়ে ওঠা সম্ভব নয়।

তিনি বলেন, কোভিড-১৯ এর ব্যপকতাকালে অনলাইন এবং টেলিভিশনের মাধ্যমে আমরা ৬০-৬৫ ভাগের বেশি শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারিনি। আর অ্যাসাইনেমেন্টের মাধ্যমে আমরা ৯৩ ভাগের মতো শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পেরেছিলাম। কাজেই কিছু ঘাটতি তো আমাদের শিক্ষার্থীদের হয়েছেই। একটি শিক্ষাবর্ষেই হয়তো সেটি পুরোটা কাটিয়ে উঠা যাবেনা।

শনিবার (১৯ মার্চ) সকালে বরিশাল বিমানবন্দরে গণমাধ্যমে তিনি এসব কথা বলেন। এর আগে শিক্ষামন্ত্রী গোপালগঞ্জের একটি কর্মসূচিতে যোগদান করতে বরিশাল বিমানবন্দরে পৌঁছে সড়কপথে যাত্রা করেন। পরে সকালে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিমানে বরিশালে পৌঁছান।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয় পুরোদমে কাজ শুরু করেছি। সারাবিশ্বেই ক্ষতি হয়েছে, আশাকরি শিক্ষক-অভিভাবকসহ সকলের সহযোগীতায় নিশ্চয়ই আমরা ঘাটতি পুষিয়ে উঠতে পারবো।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button