গণমাধ্যমজাতীয়

হাতিরঝিলে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

রাজধানীর হাতিরঝিলে সাংবাদিক হাবীব রহমানের রক্তাক্ত দেহ পড়ে ছিল।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে সেখান থেকে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে রাত ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হাবীব রহমান দৈনিক সময়ের আলো পত্রিকায় কর্মরত ছিলেন। তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

হাতিরঝিল থানার কর্তব্যরত কর্মকর্তা এসআই এনামুল হক ঘটনার বর্ণনা দেন। তিনি বলেন, ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে রাত আড়াইটার দিকে হাতিরঝিল থেকে এক পথচারী ফোন দেন। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই পথচারীরা হাবীবকে ঢামেক হাসপাতালে নিয়ে যান। সেখানে গিয়ে একজন পথচারীকে হাবীবের মোটরসাইকেল পাহারায় পাওয়া যায়। পরে মোটরসাইকেলটি পুলিশ নিয়ে আসে।’

হাতিরঝিলের বেগুনবাড়ি প্রান্তের সিদ্দিক মাস্টারের ঢালের একটু সামনে একটা মসজিদের কাছে সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হয়েছেন বলেও জানান এসআই।

রাতেই হাবীবের সহকর্মীরা হাসপাতালে ছুটে যান। হাবীব ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি সময়ের আলো পত্রিকায় আওয়ামী লীগ বিট করতেন।

হাবীবকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করলেও তার মোটরসাইকেলটি অক্ষত ছিল। তাই এটি দুর্ঘটনা নাকি অন্যকিছু, তা নিয়ে সাংবাদিকদের অনেকে সন্দেহ প্রকাশ করছেন।

দৈনিক সময়ের আলো পত্রিকার নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ বলেন, ‘এটা দুর্ঘটনা মনে হচ্ছে না। পরিকল্পিত হত্যাকাণ্ড হতে পারে।’

সিসিটিভি ফুটেজ দেখে এবং ময়নাতদন্ত শেষে এ বিষয়ে জানানো হবে বলে জানায় পুলিশ।

হাবীব রহমান সময়ের আলোতে আওয়ামী লীগ বিটে কর্মরত ছিলেন। তার সম্পূর্ণ নাম হাবীবুর রহমান। কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার শশীদল ইউনিয়নের মানুরা গ্রামের অধিবাসী হাবীব। তার বাবা প্যারা মিয়া পেশায় একজন কৃষক। তার মায়ের নাম পিয়ার জাহান। পরিবারে রয়েছে ১ ভাই ও ৩ বোন। হাবিব বাবা মায়ের বড় সন্তান এবং পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে ২০১৩ সালে স্নাতকোত্তর সম্পন্ন করে বেশ কিছু গণমাধ্যমে কাজ করেন তিনি।

শিক্ষা জীবনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন তিনি। পরবর্তীতে কর্মক্ষেত্রেও আওয়ামী লীগ বিটেই সাংবাদিকতার শুরু। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বেশ কয়েকবার নির্বাচন করেন তিনি। প্রতিবারই বিজয়ী ছিলেন তিনি। প্রথম নির্বাচনে অংশ নিয়ে কার্যনির্বাহী সদস্য এবং পরবর্তী নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হন হাবীবুর রহমান হাবীব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button