গণমাধ্যম

ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক নির্বাচনে সভাপতি পদে জার্মান বার্তা সংস্থার বাংলাদেশ প্রতিনিধি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক বাংলাদেশ পোস্টের নুরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ ভবনের নসরুল হামিদ মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ডিআরইউ’র ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচন কমিশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ৪৪৯ ভোট, তার নিকটতম প্রতদ্বন্দ্বী রিয়াজ চৌধুরী ৩০৪ ভোট পেয়েছেন। এছাড়া এ পদে কবির আহমেদ খান ২৩৬ ভোট, সাখাওয়াত হোসেন বাদশা ২৫৩ ভোট ও সৈয়দ শুকুর আলী শুভ পেয়েছেন ১৯৯ ভোট।

সহ-সভাপতি পদে ওসমান গনি বাবুল ৩৮৩ ভোট, রাশেদুল হক ৩৫৮ ভোট, আতিকুর রহমান ৩৩০ ভোট এবং আবুল বাশার নুরু ২৯৪ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে নূরুল ইসলাম হাসিব ৫০৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মসিউর রহমান খান ৩৩৬ ভোট পেয়েছেন। এছাড়া এ পদে তোফাজ্জল হোসেন ২৩১ ভোট, মো. মঈন উদ্দিন খান ২২৭ ভোট ও জামিউল আহসান সিপু পেয়েছেন ১৪৮ ভোট। যুগ্ম সম্পাদক পদে শাহনাজ শারমীন ৮৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মঈনুল আহসান পেয়েছেন ৫৮৬ ভোট।

অর্থ সম্পাদক পদে এস এম এ কালাম ৬৭৮ ভোট এবং শাহ আলম নুর পেয়েছেন ৫৪১ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ৮৩৭ ভোট এবং সাইফুল ইসলাম পেয়েছেন ৫৫৬ ভোট।

দপ্তর সম্পাদক পদে রফিক রাফি ৭১৫ ভোট এবং কাওসার আজম পেয়েছেন ৬০৫ ভোট। নারী বিষয়ক সম্পাদক পদে তাপসী রাবেয়া আঁখি ৮৫৯ ভোট এবং জান্নাতুল ফেরদৌস পান্না পেয়েছেন ৪৯৫ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ৭২৩ ভোট এবং এম. উমর ফারুক পেয়েছেন ৫২৩ ভোট। তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ৭২৩ ভোট এবং মো. কবিরুল ইসলাম পেয়েছেন ৬২২ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন ৯৭৩ ভোট এবং সায়ীদ আবদুল মালিক পেয়েছন ৪৩০ ভোট। আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু ৭৮০ ভোট এবং জাহাঙ্গীর কিরণ পেয়েছেন ৫০১ ভোট।

কার্যনির্বাহী সদস্যদের মধ্যে হাসান জাবেদ সর্বোচ্চ ৮২১ ভোট পেয়েছেন। অন্যদের মধ্যে মাহমুদুল হাসান ৭৩৯ ভোট, সোলাইমান সালমান ৭৩৯ ভোট, সুশান্ত কুমার সাহা ৭০১ ভোট, মো. আল-আমিন ৬৮৬ ভোট, এসকে রেজা পারভেজ ৬৬৫ ভোট, মো. তানভীর আহমেদ ৬৪৪ ভোট, মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ) ৬৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে মহসিন বেপারী পেয়েছেন ৬০১ ভোট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button