করোনাজাতীয়

আফ্রিকা ফেরত ২৪০ জনের খোঁজ নেই

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গত এক মাসে ২৪০ জন আফ্রিকা থেকে এসেছেন। তাদের এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। নাম্বারও বন্ধ পাওয়া যাচ্ছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ওমিক্রন’ মোকাবিলার প্রস্তুতি সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, ডেল্টার চেয়েও বেশি ঝুঁকিপূর্ণ করোনার নতুন ধরন ওমিক্রন। ওমিক্রনের সংক্রমণ রোধে সরকার সতর্ক অবস্থানে আছে। তবে দুঃখের বিষয় গত এক মাসে ২৪০ জন আফ্রিকা থেকে এসেছেন। এখন তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, আফ্রিকা মহাদেশ থেকে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে। যদি আসে তাহলে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন অবশ্যই মানতে হবে।

জাহিদ মালেক বলেন, সীমান্তে কঠোর কড়াকড়ি আরোপ করা হবে। সব জেলায় চিঠি দেওয়া হবে। সংক্রমণ ঠেকাতে সব ধরনের সামাজিক রাজনৈতিক অনুষ্ঠান সীমিত করতে হবে।

মন্ত্রী বলেন, আগে আমাদের স্লোগান ছিল, ‘নো মাস্ক, নো সার্ভিস।’ আর এখন আমাদের স্লোগান হচ্ছে, ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস।’ বাংলাদেশে যদি ওমিক্রন ধরা পড়ে, তখন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

দেশে করোনার প্রকোপ কমায় যে ঢিলেঢালা ভাব চলে এসেছে তা নিয়ন্ত্রণে সরকার কঠোর হবে বলেও জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected