খেলা

তাইজুলের জোড়া আঘাতে বাংলাদেশের দুর্দান্ত শুরু

চট্টগ্রাম টেস্টের আজ রবিবার তৃতীয় দিনে ঘুরে দাঁড়িয়েছে টাইগার বোলাররা।

দিনের শুরুতেই চমক দেখিয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ওভারের শেষ দুই বলে আবিদ আলী ও আবদুল্লাহ শফিকের ওপেনিং জুটি ভাঙেন ১৪৬ রানের মাথায় শফিককে ৫২ রানে ফিরিয়ে। তাইজুলের স্কিড করা বল লাগে শফিকের পায়ে, জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। পাকিস্তান রিভিউ নেওয়ার চেষ্টা করেনি। শফিক আউট হন ১৬৬ বলে ৫২ রান করে।

পরের বলেই তাইজুল ফেরান আজহার আলীকে। নতুন ব্যাটসম্যান আজহারের পায়ে লাগলেই জোরালো আবেদন করেন তাইজুলরা। কিন্তু আম্পায়ার সাড়া দেননি। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক রিভিউ নিতে দেরি করেননি। পরে দেখা যায় আজহার ক্লিন আউট। ০ রানে ফেরেন এই ব্যাটসম্যান। উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ শিবির। দিনের প্রথম ওভারেই জোড়া উইকেট নিয়ে সুন্দর শুরু এনে দিয়েছেন তাইজুল।

এদিকে, চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শেষ দুই সেশন ছিল বাংলাদেশের। সেঞ্চুরি করেছিলেন লিটন দাস। সেঞ্চুরির পথে ছিলেন মুশফিকুর রহিম। দুই ব্যাটারের প্রত্যয়ী ব্যাটিংয়ে বড় স্কোরের পথে হাঁটছিল টাইগাররা। কিন্তু গতকাল শনিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন পুরনো চেহারায় ফিরেছে মুমিনুল বাহিনী।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাকি ৬ উইকেট হারিয়ে অলআউট হয় ৩৩০ রানে। দিনের বাকি দুই সেশন টাইগার বোলারদের হতাশা উপহার দিয়ে স্কোর বোর্ডে বিনা উইকেটে ১৪৫ রান করে পাকিস্তান। সফরকারীদের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক তুলে নেন হাফসেঞ্চুরি।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button