জাতীয়

বাসে হাফ ভাড়া দিতে রাজি নন বাস মালিকরা

বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালুর বিষয়ে রাজি হননি বাস মালিকরা।

এ নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও অংশীজনদের মধ্যে বৈঠক হলেও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।

শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবির প্রেক্ষিতে সচিবদের সঙ্গে বৈঠক করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বিআরটিএ অডিটোরিয়ামে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তবে কোন ধরনের সিদ্ধান্ত ছাড়াই দেড় ঘণ্টার বৈঠক শেষ হয়। তবে আপাতত মালিকরা হাফ ভাড়ায় রাজি নন।

বৈঠকে বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়, বেসরকারি বাসে সরকার ভর্তুকি দিচ্ছে না। যানজটের কারণে সড়কে ট্রিপ কমে গেছে। গাড়ির বিভিন্ন যন্ত্রাংশের দাম বেড়ে গেছে। এ অবস্থায় ঢাকাসহ বিভিন্ন মহানগরে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালু করা হলে বাসমালিকদের লোকসান গুনতে হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে বাসে হাফ ভাড়ার বিষয়ে তাদের একটি প্রস্তাব তুলে ধরবে সরকারের কাছে।

শিক্ষার্থীদেরকে গণপরিবহনে কতটুকু ভাড়া ছাড় দিলে ক্ষতি নেই, তা সাত দিনের মধ্যে আলোচনা করে প্রস্তাব দিতে মালিকপক্ষকে নির্দেশ দিয়েছে বিআরটিএ।

বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নিয়েছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button