সাহিত্য ও বিনোদন

অ্যাপসা পুরস্কার জিতলো ‘রেহানা মরিয়ম নূর’, সেরা অভিনেত্রী বাঁধন

এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে (অ্যাপসা) সেরা জুরি অ্যাওয়ার্ড পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি এবং সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন আজমেরী হক বাঁধন।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে, এ তথ্য নিশ্চিত করেছেন বাঁধন নিজেই।

এদিন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে, অ্যাপসা বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় ছিল এবার।

এরমধ্যে যৌথভাবে ‘জুরি গ্র্যান্ড প্রাইজ’ (উৎসবের দ্বিতীয় পুরস্কার) জিতে নিয়েছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ এবং অস্ট্রেলিয়ার সিনেমা ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’।

উৎসবে সেরা ছবি নির্বাচিত হয়েছে জাপানি নির্মাতা হামাগুসির আলোচিত ছবি ‘ড্রাইভ মাই কার’।

সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পেয়েছেন ৫ দেশের ৫ অভিনেত্রী। বাঁধন ছাড়াও আছেন ইসরাইলের আলেনা ওয়াইভি, নিউজিল্যান্ডের এসি ডেভিস, অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা। তারা যথাক্রমে ‘এশিয়া’, ‘জাস্টিস অব বানি কিং’, ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’ এবং ‘স্কেয়ারক্রো’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছিলেন।

এবার ছিল উৎসবের ১৪তম আসর। নেটপ্যাক ডেভেলপমেন্ট প্রাইজ, আর্টিস্টিক অ্যাকনলেজমেন্ট ও ইউনেসকোর একটি পুরস্কারসহ মোট ১৭টি বিভাগে পুরস্কার দেয়া হয় উৎসবে।

এর আগে সিনেমাটি কান চলচ্চিত্র উৎসবসহ বিভিন্ন দেশের নানা চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে। আগামীকাল সিনেমাটি দেশের ১২টি হলে মুক্তি পেতে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button