রাজনীতি

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদিশা

প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের সন্তান এরিক ঘোষিত জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন তার মা বিদিশা। বৃহস্পতিবার (৪ নভেম্বর) রাজধানীর বারিধারায় প্রেসিডেন্ট পার্কে ‘জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়া কেন্দ্রীয় কমিটি’র ব্যানারে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

বিদিশা এরশাদ জানান, শিগগিরই বিভিন্ন কর্মপরিকল্পনা ও সাংগঠনিক কর্মসূচি ঘোষণা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জোটভুক্ত হয়ে অংশগ্রহণ করবে নতুন জাপা। তবে কোন জোটে তিনি যোগ দেবেন, এ বিষয়টি উল্লেখ করেননি বিদিশা।

গত ১৪ জুলাই রওশন এরশাদকে চেয়ারম্যান, মা বিদিশা ও ভাই রাহগির আল মাহি সাদকে কো-চেয়ারম্যান ও কাজী মামুনুর রশীদকে ভারপ্রাপ্ত মহাসচিব করে নতুন জাতীয় পার্টির ঘোষণা দেন এরিক এরশাদ। পরে সাদ এরশাদ নিজেকে এই অংশ থেকে সরিয়ে নেন।

এর আগে সাদ এরশাদ বলেন, “সংবাদ সম্মেলনের বিষয় আমি জানি না। আর মা (রওশন এরশাদ) এখনও হাসপাতালেই। তবে তিনি অসুস্থ হলেও শারীরিক অবস্থা উন্নতির দিকে।”

সংবাদ সম্মেলনে বিদিশা আরও বলেন, “দেশ গড়ার লক্ষ্যে স্বাধীনতার সপক্ষের দলগুলোকে নিয়ে আমি একটি শক্তিশালী গণতান্ত্রিক প্ল্যাটফর্ম তৈরি করতে চাই। সেই লক্ষ্যে ছোট-বড় সব বিরোধী দলকে আমি ডাক দিতে চাই।”

এ সময় সভায় বেগম রওশন এরশাদ এমপির আশু রোগমুক্তি কামনা করা হয়। সভার শুরুতে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button