জাতীয়

সরকারি চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা আত্মসাৎ, আটক ২

রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে সরকারি চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের মূল হোতাসহ দুইজন আটক করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) যৌথ অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তাদের আটক করে।

বুধবার ২০ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

আটক দুইজন হলেন, নরসিংদী পলাশ উপজেলার দাড়িহাওলা পাড়ার মো. আব্দুল মান্নান (৫০) এবং খুলনার পাইকগাছা উপজেলার গজয়পুরের কাজী সোলাইমান হোসেন জনি (৩৬)।

এতে আরও জানানো হয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এনএসআই ও র‌্যাব-৩ জানতে পারে ধানমণ্ডি এলাকায় একটি প্রতারক চক্র সরকারি বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য র‌্যাব-৩ গোয়েন্দা নজরদারি বাড়ায়। এর ধারাবাহিকতায় ভিক্টিমের দেয়া অভিযোগের ভিত্তিতে এনএসআই ও র‌্যাবের একটি যৌথ আভিযানিক দল মঙ্গলবার রাত ১০টার দিকে ধানমণ্ডি এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য মো. আব্দুল মান্নান ও কাজী সোলাইমান হোসেন জনিকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র ও পরীক্ষার প্রবেশপত্র জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুইজন প্রতারণার বিষয়টি স্বীকার করে। তারা চাকরিপ্রত্যাশী বেকার যুবকদের অসহায়ত্ব ও অজ্ঞতার সুযোগ নিয়ে অভিনব কায়দায় প্রতারণা করে আসছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected