খেলালিড স্টোরি

আজ বিসিবি নির্বাচন

আজ বুধবার (৬ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন । সকাল ১০টা থেকে শুরু হয়ে নির্বাচনের ভোট গ্রহণ চলবে বিকেল পর্যন্ত। সন্ধ্যায় প্রকাশিত হবে নির্বাচনের বেসরকারি ফলাফল।

নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকায় ৩১ জন বৈধ প্রার্থী রয়েছেন। পরিচালকের ২৩ পদের ভেতর ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। বাকি ১৬টি পদের জন্য লড়বেন ২৪ জন প্রার্থী।

এই ২৩ পদের বাইরে বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনয়নে পরিচালক হবেন দুই জন। এনএসসির মনোনয়ন পাওয়ায় আগের দুই পরিচালক মোহাম্মদ জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল ববি পরিচালক পদে আবারও বসতে যাচ্ছেন।

তিনটি ক্যাটাগরি থেকে নির্বাচন করা হবে বিসিবির পরিচালকদের। ক্যাটাগরি ১-এ ঢাকা বিভাগে দুই পদের বিপরীতে প্রার্থী তিন জন, রাজশাহী বিভাগে এক পদে লড়বেন দুই প্রার্থী। মনোনয়ন প্রত্যাহারের নির্ধারিত সময় পেরিয়ে যাবার পর এই ক্যাটাগরি থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন ঢাকা বিভাগের মোহাম্মদ খালিদ হোসেন।

ক্যাটাগরি ২-এ ১২টি পরিচালক পদ, প্রার্থী ১৬ জন। রাসেল সরে দাঁড়িয়েছেন এই ক্যাটাগরি থেকে। ক্যাটাগরি ৩ এ এক পদের বিপরীতে প্রার্থী দুই জন।

ক্যাটাগরি-১ থেকে ঢাকা বিভাগের দুটি পদের জন্য লড়বেন তিনজন। তারা হলেন তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। সিলেট বিভাগ থেকে একটি পদের বিপরীতে লড়বেন শফিউল আলম চৌধুরী নাদেল।

ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পাওয়া প্রার্থীরা হলেন আ.জ.ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), এডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ) ও আলমগীর খান আলো (বরিশাল বিভাগ)।

বিসিবি নির্বাচনে এবার ভোটার ১৭১ জন। এর ভেতর ভোটাধিকার প্রয়োগের সুযোগ আছে ১২৭ জনের। সাত পদে ভোট না হওয়ায় ৪৪ জন ভোটারের প্রয়োজন পড়ছে না ভোট দেয়ার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button