অর্থ বাণিজ্য

ফ্রিল্যান্সারদের জন্য দেশের প্রথম প্রিভিলেজ কার্ড নিয়ে আসলো ‘শিখবে সবাই’

ফ্রিল্যান্সারদের জন্য প্রিভিলেজ কার্ড সুবিধা চালু করেছে দেশের অন্যতম ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ ইনস্টিটিউট ‘শিখবে সবাই’।

এ উপলক্ষে বুধবার রাতে রাজধানীর বনানীতে প্লাটিনাম স্যুটস রেস্টুরেন্টে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।এতে প্রিভিলেজ কার্ডের সঙ্গে যুক্ত থাকা ১৮টি প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং শুভান্যুধায়ীরা উপস্থিত ছিলেন।

এই প্রিভিলেজ কার্ড এর আওতায় ‘শিখবে সবাই’ এর প্রায় ১৩ হাজার শিক্ষার্থী এবং অফিশিয়ালরা চুক্তিবদ্ধ কোম্পানিগুলোতে ৫% থেকে ৩০% পর্যন্ত ডিস্কাউন্ট সুবিধা পেয়ে থাকবেন। ‘শিখবে সবাই’ এর যেকোনো কোর্সে ভর্তি নতুন শিক্ষার্থীরা স্বয়ংক্রিয়ভাবে এই সুবিধার আওতায় চলে আসবেন। বিভিন্ন লাইফ স্টাইল ব্র্যান্ড, রেস্টুরেন্ট, ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠান এবং হোটেলে এই সুবিধা পাওয়া যাবে।

প্রিভিলেজ কার্ডের আওতায় চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানগুলো হলো – ব্যাংক এশিয়া, রবি এক্সিয়াটা, ওয়ালটন, প্লাটিনাম হোটেল, ক্রিম এন্ড ফাজ, আরটিস্টিক ট্রেন্ড, এইচবি এভিয়েশন সেন্টার, চিজ, চিজ এন্ড বিনস, বাফেট ও’ক্লক, লেফটওভারস, কিয়ারা, জুটিওয়ালা, মেডশেফ, মাসালা এক্সপ্রেস, শিনা’স হ্যাংগার, খাবার-দাবার, ক্যাফে সুইট ১৬, পাগলা বাবুর্চি এবং দ্যা ফুড হাউজ।

অনুষ্ঠানে ব্যাংক এশিয়া লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেইন বলেন, “শিখবে সবাই দক্ষতা বৃদ্ধির মাধ্যমে যুবকদের কর্মক্ষম করে তুলছে, যা আমাদের দেশের অর্থনীতিতে ভালো অবদান রাখছে। তাদের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত।” ‘শিখবে সবাই’ কো-ফাউন্ডার এবং সিওও আব্দুল কাদের বলেন, ‘প্রিভিলেজ কার্ড সুবিধাটি নিঃসন্দেহে শিক্ষার্থীদের জন্য একটি বড় সুযোগ। এর ফলে শিখবে সবাই এবং অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে ক্রেতা সাধারনের খুব কাছে নিয়ে যেতে সাহায্য করবে।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন মিরাল হোসেন, শোয়েব মাহমুদ, ইরাম খান, আহমেদ সিনা, শাখাওয়াত হোসেন, নাবিলা ভুবন জায়মা, আসমা আরিশা, ফারহান নূর প্রমুখ। প্রসঙ্গত, নতুন ফ্রিল্যান্সার তৈরি করতে এখন পর্যন্ত বাংলাদেশের ৬৪টি জেলার সাড়ে ১৩ হাজারের বেশি শিক্ষার্থী অনলাইন এবং অফলাইন মাধ্যমে ‘শিখবে সবাই’ থেকে বিভিন্ন কোর্স সম্পন্ন করেছেন। এর মধ্যে গ্রাফিক ডিজাইন, ইউআই/ইউএপ, ওয়েব ডেভেলপমেন্ট, পিএইচপি অ্যান্ড লারাভেল, ডিজিটাল মার্কেটিং, মোশন গ্রাফিক্স উল্লেখযোগ্য।

শুধু বাংলাদেশই নয়, বিশ্বের অন্য ১১টি দেশের বেশকিছু শিক্ষার্থী ‘শিখবে সবাই’ অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন কোর্স সম্পন্ন করেছেন। এ বছরের মধ্যে ১৫ হাজার এবং ২০২২ সালের মধ্যে ২৫ হাজার শিক্ষার্থীদের বিভিন্ন আইটি দক্ষতা বাড়িয়ে কর্মক্ষম করে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected