অন্যান্য খবর

মৃত্যুর উপস্থিতি কি আগেই টের পেয়েছেন কেকে; কয়েক ঘন্টা আগের দেয়া পোস্টে তেমনই আভাস !

মৃত্যুর কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রামে শেষ পোস্টে সংগীত শিল্পী কে কে লিখেছিলেন, ‘‘নজরুল মঞ্চে লাইভ শোয়ে স্পন্দন টের পাচ্ছি। সব দর্শক শ্রোতাদের অনেক ভালোবাসা।’’

আর ঠিক সেই পোস্টের আর কয়েক ঘণ্টা পরেই সত্যিই এই শিল্পীর হৃদস্পন্দন থেমে গেলো। নেটিজেনরা তাই বলছেন, তবে কি শিল্পী আগেই তার মৃত্যুর উপস্থিতি অনুভব করেছিলেন !

মঙ্গলবার কলকাতায় আসার পথে মুম্বাই থেকে বিমানে ওঠার আগেও সামাজিক মাধ্যমে ছবি দেন কেকে। ক্যাপশনে লিখেছেন ‘‘কলকাতা যাওয়ার পথে ছবি’’

বলিউডের গায়ক কেকে।

মঞ্চে বলে উঠলেন আলোগুলো নিভিয়ে দাও:

নজরুল মঞ্চে গান গাওয়ার সময় খুব ঘামছিলেন বলিউড শিল্পী কেকে। বার বার রুমাল দিয়ে মুখ, কপাল ও মাথার ঘাম মুছছেন শিল্পী। একাধিক বার ছোট বোতল থেকে গলায় ঢালছেন পানি। অনুষ্ঠানে উপস্থিত অনেকেই বলেছেন, মঞ্চে দরদর করে ঘামছিলেন শিল্পী। তবে কী অনুষ্ঠানের সময়েই অসুস্থ বোধ করছিলেন? তেমন করে গুরুত্ব দেননি? কেকের মৃত্যুর পর উঠছে এমন সব প্রশ্ন।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত কেকে ছিলেন অত্যন্ত চনমনে। দাপিয়ে বেড়িয়েছেন মঞ্চের এ পাশ থেকে ও পাশ। কিন্তু বার বার চলে যাচ্ছিলেন মঞ্চের পেছনের অংশে নিচু টেবিলে রাখা রুমাল ও পানির বোতলের দিকে। মুখ-মাথা মুছে গলায় অল্প পানি ঢেলে ফের পরের গান।

বলিউডের গায়ক কেকে।

একটি ভিডিওতে দেখা গেছে, পাশ থেকে মঞ্চে থাকা একজন হিন্দিতে বলে উঠলেন, ভীষণ গরম।  শিল্পী তার দিকে তাকিয়ে হেসে সম্মতি দিলেন যেন। তার পর এক জনকে হাতের ইশারায় মঞ্চের উপরের আলোগুলো দেখিয়ে বললেন, নিভিয়ে দাও।

কেকের অনুষ্ঠানের আগে ওই মঞ্চেই গান গেয়েছেন শুভলক্ষ্মী দে। তিনি জানিয়েছেন, কেকে ঢোকার পর তিনি গ্রিন রুমে গিয়ে শিল্পীর সঙ্গে দেখা করেন। কেকে তার সঙ্গে ভালো করে কথাও বলেন। শারীরিক ভাবে তাকে কোনোভাবেই সেই সময় অসুস্থ বলে মনে হয়নি শুভলক্ষ্মীর।

তিনি বলেন, অনুষ্ঠানে এসে গাড়িতেই কিছু ক্ষণ বসে ছিলেন উনি। এত ভিড় যে ঢুকতে পারচিলেন না। তার পর তাকে এনে গ্রিনরুমে বসানো হয়। আমি গিয়ে দেখা করি। কথা হয়। অনুষ্ঠানের সময় ভীষণই এনার্জেটিক লাগছিল ওকে। ভাবতেই পারিনি এমনটা হবে!

বলিউডের গায়ক কেকে।

নেটমাধ্যমে কেকের অনুষ্ঠানের ভিড় নিয়ে অনেকেই পোস্ট করেছেন। কারও কারও অভিযোগ, আসনের তুলনায় দর্শকের সংখ্যা বেশি ছিল নজরুল মঞ্চে। কারও কারও অভিযোগ, হলের শীতাতপ যন্ত্রও ঠিকমতো কাজ করছিল না। তবে এর পাল্টা পোস্টও করেছেন কেউ কেউ। তাদের মতে, প্রচুর দর্শক এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন আলোর কারণে হলের ভিতরে গরম লাগাটাই স্বাভাবিক। কারও কারও দাবি, হলের দরজা খোলা ছিল বলে শীতাতপ যন্ত্রের কার্যকারিতা উপলব্ধি করা যাচ্ছিল না।

কেকের মৃত্যুতে শোকাবহ ভক্তরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button