আন্তর্জাতিকপ্রবাসে

জাতিসংঘের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর আগমন সফল করতে যুক্তরাষ্ট্র যুবলীগের প্রস্তুতি

প্রতিবেদক: শামীমা আক্তার

করোনার কারণে মাঝে একটি বছর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে সরাসরি যোগ দেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবার জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যাচ্ছেন তিনি। আর এ কারণেই উৎসবের রঙ লেগেছে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। প্রিয় নেত্রীকে বরণ করতে প্রস্তুতি শুরু করেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা।

১৪ সেপ্টেম্বর রাতে প্রস্তুতি সভা করে যুক্তরাষ্ট্র যুবলীগ।

সভার সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা মো: সেবুল মিয়া এবং পরিচালনা করেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা আব্দুল্লাহ আল রেজা ।
প্রধান অতিথী হিসেবে উপস্তিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম । তিনি বলেন এ বছর প্রধানমন্ত্রীর ৭৬তম জাতিসংঘে ভাষন বাংলাদেশ সহ পুরো বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ । বিশ্বে করোনা পরিস্তিতি মোকাবেলায় তিনি দিকর্দেশনা দিবেন ।
বিশেষ অতিথী হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের কার্যকারী কমিটির সদস্য হিন্দাল কাদির বাপ্পা ।তিনি বলেন যুক্তরাষ্ট্র যুবলীগ জননেত্রী হাসিনার একটি ভ্যানগার্ড । নেত্রী যতদিন যুক্তরাষ্ট্রে থাকবেন যুক্তরাষ্ট্র যুবলীগ অতন্ত্র প্রহরির মত কাজ করবে ।
প্রধান বক্তা হিসেবে ছিলেন ঢাকা উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াৎ হোসেন চঞ্চল । তিনি বলেন, যুক্তরাষ্ট্র যুবলীগের সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ থাকতে হবে । যাতে নেত্রীর সকল কর্মসুচি সফল হয়।  যে কোন ষড়যন্ত্র মোকাবিলা করা সম্ভব যদি সবাই ঐক্যবদ্ধ থাকেন ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার স্বল্প কর্মসূচিতে অংশ নেবেন। ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন তিনি। একইদিনে ভার্চুয়ালি নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন তিনি। সেইসঙ্গে তার একটি সংবাদ সম্মেলনও করার কথা রয়েছে।

দলীয় নেত্রীর আগমণের সংবাদে নেতাকর্মীরা ভীষণ উজ্জীবিত। এখন তাদের সব ব্যস্ততা শেখ হাসিনার সফরকে সফল করার উদ্দেশ্যে।

জাতি সংঘের ৭৬তম অধিবেশনে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার আগমন কে সফল করতে যুক্তরাষ্ট্র যুবলীগের প্রস্তুতি সভা

২৫ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সপ্তাহখানেক থেকে লন্ডন হয়ে তার বাংলাদেশে ফেরার কথা রয়েছে।

বক্তব্য রাখেন নিউইর্য়ক ষ্টেট যুবলীগের প্রচার সম্পাদক ইসমাইল হোসেন স্বপন । যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক নাফিকুর রহমান তুরান । যুক্তরাষ্ট্র যুবলীগে নেতা রহিমুজ্জামান সুমন , রিন্টু লাল দাস ,কারী উল মৌলা দোলাল , মোহামম্মদ শাহীন ,আল মামুন সরকার , ইমরুল কায়েস ,আ স ম খালেদুর রহমান সবুজ, গোলাম মোর্শেদ আলম , ইসমাইল ইসলাম জমির. ,মো: রাসেল মিয়া নুরুন নোভ সাইফুল ইসলাম নিতাই পাল , নির্লভ, মো: আহমেদ সাইফুল , আরাফাত তামিম , রুপ চান , হাসান সান্জী সাইদুল ইসলাম , বাপ্পা দে , মোস্তাফিজুর রহমান ,বেলায়েত রহমান , মো: ফারুক আহম্মেদ ( শাহীন ), মো: আনিসুর রহমান ( সোহাগ , শাহীন খান ,শাহেদ আহমদে চৌ:, সন্জিব পাল , বিশ্বজিৎ পাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button