প্রবাসে

জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট উপলক্ষে যুক্তরাষ্ট্র যুবলীগের দোয়া মাহফিল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা ও তবারক বিতরণের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুক্তরাষ্ট্র শাখা।
শনিবার সন্ধ্যায় জ্যামাইকা মুসলিম সেন্টারের সামনে আয়োজিত অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫- এর ১৫ আগস্ট নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব মাওলানা মোহাম্মদ আবু জাফর বেগ।
পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা মো: সেবুল মিয়া।অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা রহিমুজ্জামান সুমন ও রেজা আব্দুল্লাহ।
শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবনের সব কিছু বিলিয়ে দিয়ে আমাদেরকে একটি দেশ উপহার দিয়েছেন। আর তাঁরই কন্যা চারবারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দক্ষিন এশিয়া তথা এশিয়ার অন্যতম অর্থনৈতিক শক্তি হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সারা বিশ্বের বিস্ময়। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের প্রচার সম্পাদক হাজী এনাম বলেন,আসুন শোকের এই দিনে বঙ্গবন্ধুর আদর্শ সারাদেশ তথা সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার শপথ নেই। বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শিরীন নাঈম পূনম বলেন, তাঁকে খুনীরা হত্যা করতে পেরেছে, কিন্তু আদর্শ মুছতে পারেনাই। বঙ্গবন্ধু আজ বিশ্ববন্ধু।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সিনিয়র সদস্য সাবেক ছাত্রলীগ নেতা হিন্দাল কাদির বাপ্পা, তিনি বলেন শোক কে শক্তিতে রুপান্তর করে শেখ হাসিনার হাত কে শক্তি শালী করতে হবে আমাদের ।
বক্তব্যের অংশ নিয়ে নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী বলেন,যে উদ্দেশ্যে জাতির জনক বাংলাদেশ সৃষ্টি করেছিলেন, তাঁর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্য পূরণে সাহসিকতার সঙ্গে এগিয়ে চলছেন। তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
আলোচনা সভার প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন চন্চল বলেন, মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়েও অনেক বেশী শক্তিশালী।
এছাড়া আলোচনায় অংশ নেন, নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি সাইকুল ইসলাম, বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা রিন্টু লাল দাস , ইসমাল হোসেন স্বপন ,মোহাম্মদ শাহীন ,আল মামুন সরকার, হুমায়ুন কবির , আ স ম খালেদুর রহমান সবুজ , ইমরুল কায়েস সেলিম রেজা ,গোলাম মোর্শেদ , ইসমাইল ইসলাম জমির , নিতাই পাল নির্লভ ,সাইফুল ইসলাম , আরাফাত তামিম ,রুপ চান , সাইদুল ইসলাম , বাপ্পা দে , মোস্তাফিজুর রহমান ,বেলায়েত রহমান , মো: ফারুক আহম্মেদ ( শাহীন ), মো: আনিসুর রহমান ( সোহাগ , শাহীন খান,শাহেদ আহমদে চৌ:, সন্জিব পাল , বিশ্বজিৎ পাল, অমল রায় , প্রমুখ ।পরে উপস্থিত নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button