জাতীয়

কঠোর বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত হবে আজ

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির অবনতি হওয়ায় ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে চলমান এই লকডাউন আরও কঠোর বা বাড়ানো হবে কিনা এ নিয়ে আজ মঙ্গলবার সিদ্ধান্ত নেয়া হবে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২৬ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, দেশের বর্তমান করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি নিয়ে মঙ্গলবার সরকারের শীর্ষ পর্যায়ে এক সভা অনুষ্ঠিত হবে। সভায় বিধিনিষেধ বাড়ানো হবে কিনা সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে মঙ্গলবার দুপর দেড়টায় শীর্ষপর্যায়ের একটা মিটিং অনুষ্ঠিত হবে। এতে সারা দেশের করোনা সংক্রমণের সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করা হবে।

মাস্ক ও সামাজিক দুরত্বই করোনাভাইরাসে সংক্রমণ কমাতে পারে উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, হাসপাতালের সিট বাড়িয়ে, ডাক্তার বাড়িয়ে এগুলো (করোনা) নিয়ন্ত্রণ করা যায় না। ইউরোপের দেশগুলো দেখেন, স্পেন, ডেনমার্ক, সুইডেন, নরওয়ে, জার্মানি। জার্মানি তো অসহায় অবস্থায় পড়েছিল। ইন্ডিয়ার অবস্থা দেখেন, কি হয়েছে! একমাত্র মানুষ যদি মাস্ক না পরে, দূরত্ব না মানে ইট উইল বি অলমোস্ট ইমপসিবল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button