প্রবাসে

প্রদীপ প্রজ্জ্বলন দিয়ে শোকাবহ আগষ্ট মাস পালন করলো যুক্তরাষ্ট্র যুবলীগ

শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে, রাত ১২ টা ১ মিনিটে নিউয়ইর্কের জ্যামাইকায় প্রদীপ প্রজ্জ্বলন করেন যুক্তরাষ্ট্র যুবলীগের একাংশ । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজলুল হক মনি’র প্রতিকৃতিত্বে পুষ্প অর্পন করেন তারা ।
প্রদীপ প্রজ্জ্বলন সভার সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক কোষাধক্ষ ও যুবলীগ নেতা মোশাহিদ চৌ: এবং পরিচালনা যুবলীগ নেতা রহিমুজ্জামান সুমন ও আব্দুল্লাহ আল রেজা । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক মহিলা এমপি শিরীন আক্তার পুনম ।
প্রধান বক্তা হিসেবে ছিলেন ঢাকা উওর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন চঞ্চল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ফারজানা আক্তার বিপ্লবী । উপস্তিত ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা মো: সেবুল মিয়া , রিন্টু লাল দাশ , ইসমাইল হোসেন স্বপন , জামিল চিশতি, সিমন আরবাব , লুনা আক্তার , মো: রাজা , নুর হোসেন ফরহাদ ,মামুন সরকার , হুমায়ুন কবির , ইমরুল কয়েস ,খালেদুর রহমান সবুজ,শিপু সাইদ ,শাহিন খান,রুপচান মিয়া,হাবিব উল্লাহ,নজরুল ইসলাম , সেলিম রেজা , কামাল আহমদ।
বক্তারা বলেন আগষ্ট মাস জাতির জন্য একটি কলঙ্কিত ও কালো অধ্যায়। ১৫আগষ্ট সর্ব কালের সর্ব শেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু পিতা মুজিব, বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ স্বপরিবারের সকলকে হত্যার মধ্য দিয়ে একটি কালো অধ্যায় রচিত হয়। সেদিন হত্যা করা হয় আমাদের প্রিয় নেতা বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুজিব বাহিনীর প্রধান বিশিষ্ট কলামিস্ট শহীদ শেখ ফজলুল হক মনি ও বেগম আরজু মনিকে। এই হত্যার মধ্য দিয়ে জাতির মধ্যে নেমে আসে কালো অধ্যায় ও শোকের ছায়া । আগষ্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে আমরা শোককে শক্তিতে পরিনত করেছি। ১৫আগষ্টের সকল খুনিদের বিচারের মাধ্যমে ফাঁসির দাবিতে আজ আমাদের এ কর্মসূচী। যদিও ইতিমধ্যে কয়েকজন খুনিকে বিচারের আওতায় এনে ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। আজ যুক্তরাষ্ট্র যুবলীগের এই কর্মসূচির মধ্য দিয়ে আমরা বিশ্বের বিভিন্ন দেশে লুকিয়ে থাকা ১৫ই আগষ্টের অন্যান্য খুনিদেরও অবিলম্বে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতার করে বিচারের আওতায় এনে ফাঁসির রায় ও কার্যকরের জোর দাবি জানাচ্ছি।
আরো উপস্থিত ছিলেন মো: মুরাদ ,নিরব নিতাই , সাইফুল ইসলাম , কামরুল হাসান , মো: সাইদুল ইসলাম মো: ফারুক আহমেদ(শাহীন) ,মো: আসাদুজ্জামান আযম, বাপ্পা দে, অমল রায়, নিতাই পাল, সম্পদ গুহ, বিশ্বজিত পাল, সঞ্জিব চন্দ্র পাল,নান্টু রায়, উৎপল দাশ , মাসুদ প্রধান, সমির ফারুক , সাহাব উদ্দিন, শরিফ , মোস্তাফিজুর রহমান , রোমান আহমদ ,আলমগির হোসেন আলম ,অংশুবালা,তপন দাশ,  প্রমুখ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button