জাতীয়

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ড: হাসেমসহ ২ ছেলের জামিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেড কারখানায় আগুনের ঘটনায় ৫২ জনের মৃত্যুতে করা মামলায় গ্রেফতার হওয়া কারখানার মালিক এম এ হাসেম ও তার দুই ছেলের জামিন মঞ্জুর করেছেন আদালত৷

সোমবার (১৯ জুলাই) দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন। নারায়ণগঞ্জ জেলা আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, এ মামলায় ১৪ জুলাই গ্রেপ্তারকৃত ৮ জনের জামিনের আবেদন করলে আদালত আবুল হাসেমের ২ ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিদ ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন। ওই সময় অপর ৬ জনের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এখনও কারাগারে রয়েছেন প্রতিষ্ঠানের ডেপুটি জেনারেল ম্যানেজার মামুনুর রশীদ, প্রশাসনিক কর্মকর্তা (অ্যাডমিন) মো. সালাউদ্দিন ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহেনশা আজাদ জুম্মন।

উল্লেখ্য, গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেড কারখানার ছয়তলার একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রাণ হারান কারখানার ৫২ জন শ্রমিক-কর্মচারী।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। সে মামলায় ১০ জুলাই ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button