আন্তর্জাতিকপ্রবাসে

আটলান্টিক সিটির প্রথম নির্বাচিত বাংলাদেশী কাউন্সিলম্যান সন্ত্রাসী হামলায় আহত

সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হয়েছেন আটলান্টিক সিটির প্রথম নির্বাচিত বাংলাদেশী কাউন্সিলম্যান মোহাম্মদ মোরশেদ ।

পারিবারিক এবং বিভিন্ন সুত্রের বিবরনীতে জানা যায়, গত ১৫ জুলাই বৃহস্পতিবার কাউন্সিলম্যান মোহাম্মদ মোরশেদ বৃহস্পতিবার রাত ১০টা ৪৫ মিনিটে এশার নামাজ শেষে আটলান্টিক সিটির মসজিদ আল হেরা থেকে বের হয়ে পার্শ্ববর্তী পার্কিং এ গিয়ে দেখেন তার গাড়ির কাছাকাছি একদল বখাটে অবৈধ কাজে লিপ্ত। এলাকার কাউন্সিলম্যান হিসাবে তিনি বখাটেদের উক্ত স্থান থেকে চলে যাওয়ার জন্য এবং উক্ত এলাকায় ভবিষ্যতে অবৈধ কর্মকান্ড না করার জন্য অনুরোধ করেন। বাকবিতন্ডার এক পর্যায়ে সন্ত্রাসীদের একজন তীব্র জোরে তার মুখে আঘাত করলে তিনি মাটিতে লুটে পড়েন এবং তার মুখ মন্ডল থেকে রক্ত ঝরতে থাকে। এসময় মসজিদ থেকে বের হয়ে আরেক জন মুসল্লী পার্কিং গিয়ে দেখেন হামলাকারীরা তার উপর হামলা অব্যহত রেখেছে। তিনি সাথে সাথে ৯১১ কল করলে স্থানীয় পুলিশ তাকে আটলান্টিক সিটির হাসপাতালে নিয়ে যায়। জানা যায়, তার একটি চোখের অবস্থা খুবই বিপদজনক, সার্জারীর প্রয়োজন হতে পারে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি আটলান্টিক সিটির হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে এখবর শোনার পর থেকে সিটিতে বসবাসরত বাংলাদেশীরা চরম আতংকে দিন কাটাচ্ছেন।

আটলান্টিক সিটির বিভিন্ন সামাজিক এবং রাজনৈতিক সংগঠনগুলো এ ধরনের হামলার তীব্র নিন্দা জানিয়েছে এবং অবিলম্বে সন্ত্রাসীদেরকে খুজে বের করে বিচারের আওতায় আনার আহবান জানিয়েছে। বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি আকবর হোসাইন এবং সাধারন সম্পাদক অবিলম্বে এ ঘটনার বিচার দাবি করেন এবং কমিউনিটির নেতৃবৃন্দকে একসঙ্গে এ ঘটনার বিচারে কাজ করার আহবান জানান, যাতে আগামীতে অন্য কোন বাংলাদেশীদেরকে এরকম হামলার সম্মুখীন হতে না হয়। বর্তমানে যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে অবস্থানরত বাংলাদেশের সিনিয়ার সাংবাদিক হেমায়েত হোসেন বলেন, এই হামলা বর্তমানে এশিয়ানদের উপর হামলার ধারাবাহিকতা। তিনি সিটির মেয়রের সাথে অবিলম্ব কমিউনিটির নেতৃবৃন্দকে সাক্ষাত করার অনুরোধ জানান এবং নেতৃবৃন্দ কোন ব্যবস্থা না নিলে প্রেস ক্লাবের পক্ষ থেকে যথাযথ উদ্যোগ নেয়ার আহবান জানান। আটলান্টিক সিটির বিশিষ্ঠ ব্যবসায়ী এবং আটলান্টিক সিটি বাংলদেশী বিজনেস এসোসিয়েশনের সভাপতি সালেহ আহমেদ লিটন বলেন সিটির আইন শৃংখলা পরিস্থিতির খুবই নাজুক অবস্থা। ব্যবসায়ী হিসাবে প্রতিদিন আমাদেরকে আতংকে দিন কাটাতে হচ্ছে।

আটলান্টিক সিটির স্কুল বোর্ডের প্রাক্তন ভাইস চেয়ারম্যান এবং বর্তমান সদস্য ফারুক হোসেন বলেন, যেখানে সিটির আইন প্রনেতারা নিরাপাত্তাহীনতায় ভূগছেন, সেখানে এশিয়ানদের অবস্থা কতটুকু খারাপ হতে পারে তা সহজে অনুমেয়। তিনি অবিলম্বে এশিয়ানসহ সকল নাগরিকের নিরাপত্তা বিধানের জন্য সিটি প্রশাসন এবং পুলিশ প্রশাসনের কাছে জোরালো আহবান জানান। আটলান্টিক সিটির স্কুল বোর্ডের সদস্য শহিদুল ইসলাম লিটন বলেন, গত কয়েক মাস ধরে বাংলাদেশী অধ্যুষিত এলাকা জর্জিয়া এভিনিউ থেকে ক্যালিফোনিয়া এভিনিউ পর্যন্ত সন্ত্রাসী কর্মকান্ড অব্যহত রয়েছে। কিন্তু সিটি প্রশাসনের পক্ষ থেকে কোন রকম কারযকর ব্যবস্থা নেয়া হয়নি। বর্তমানে কাউন্সিলম্যান মোরশেদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা এবং যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সিটি প্রশাসনের প্রতি আহবান জানান। জানা যায়, গত দুই দিনে পুলিশ প্রশাসন কাউকে গ্রেফতার করতে পারেনি। মোরশেদের দ্রুত সুস্থতার জন্য কমিউনিটির সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছে তার পরিবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button