খেলা

সাকিবের নতুন মাইলফলক

সাফল্যের আর একটি নতুন অধ্যায়ের নাম লেখাতে যাচ্ছেন অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচ জেতানো অপরাজিত ৯৬ রানের ইনিংস খেলেন সাকিব। আর তাতেই আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান ও ৫০০ উইকেটের অনন্য এক মাইলফলকে পা রাখেন বিশ্বসেরা অলরাউন্ডার। এমন মাইলফলকে তিনিই বিশ্বে দ্রুততম। সাকিব ছাড়া বিশ্ব ক্রিকেটে একমাত্র জ্যাক ক্যালিসের ঝুলিতে আছে এমন মাইলফলক গড়ার কীর্তি। তবে মাইলফলকটি গড়তে সাবেক প্রোটিয়া অলরাউন্ডারের লেগেছে ৪২০ ম্যাচ।

দ্বিতীয় ওয়ানডেতে খেলতে নামার আগে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক ছুঁতে সাকিবের প্রয়োজন ছিল ২৬ রান। ব্যক্তিগত ২৩ রানে থাকা অবস্থায় স্বাগতিক দলের পেসার টেন্ডাই চাতারার বলে বাউন্ডারি হাঁকিয়ে তিনি পেয়ে যান কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেট নেওয়ার পথে সাকিব বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক হন। এতদিন এই রেকর্ড ছিল সাবেক টাইগার দলপতি ও পেসার মাশরাফি বিন মর্তুজার (২৬৯) দখলে।

সাকিবের সামনে আরও বড় মাইলফলক অপেক্ষা করছে। আর মাত্র ১৭ উইকেট নিলেই তার আন্তর্জাতিক ক্রিকেটে উইকে টসংখ্যা দাঁড়াবে ৬০০টিতে। আর তাহলেই ১০ হাজার রান ও ৬০০ উইকেট পাওয়া একমাত্র অলরাউন্ডার হবেন তিনি। জয়টা  যে খুব বেশি দূরেও নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected