আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। দেশটির কোতো টিঙ্গি জেলা থেকে দলবদ্ধভাবে তাদের আটক করা হয়। সোমবার (২৫ ডিসেম্বর) সংবাদমাধ্যম দ্যা স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
জেলার পুলিশ প্রধান জানান, গত ২০ ডিসেম্বর তাদের আটক করা হয়। আটকের পর ওইদিনই তাদের বিরুদ্ধে মালয়েশিয়ান আর্মড ফোর্স (এমএএফ) অভিযোগ দাখিল করে।
তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, আটক বাংলাদেশিরা নিকটস্থ বায়ু দামাই পুলিশ স্টেশনে যাচ্ছিলেন। এ স্টেশনটি তাদের হোস্টেল থেকে ১০ কিলোমিটার দূরে অবস্থিত।
আটক এসব বাংলাদেশি তিন থেকে ছয় মাস আগে মালয়েশিয়া এসেছেন। তবে তারা এখনও কাজের সন্ধান পাননি। এজন্য তারা এজেন্সির বিরুদ্ধে অভিযোগ করতে যাচ্ছিলেন।
প্রতিবেদনে বলা হয়েছে, আটক ওইসব বাংলাদেশি আজানা গন্তব্যের উদ্দেশ্যে পাড়ি দিয়েছিলেন। তাদের তেলুক রামুনিয়া বায়ু দামাই ইন্টারসেকশনের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় আটক করা হয়। ধারণা করা হচ্ছে তারা সকলে পুলিশ স্টেশনে যাচ্ছিলেন।
জেলা পুলিশের প্রধান এক বিবৃতিতে বলেন, আটক ব্যক্তিদের সকলের কাছে বৈধ কাগজপত্র রয়েছে। এটা স্পষ্ট যে তাদের এজেন্সি তাদের যথাযথ কাজের ব্যবস্থা করে দিতে পারেনি।
তিনি বলেন, আটক বাংলাদেশিদের সকলের বয়স ১৯ থেকে ৪৩ বছরের মধ্যে। তাদেরকে দেশটিতে অভিবাসী আইনের সেকশন ১৫(১)(সি) এর ধারা ১৯৫৯/৬৩ অনুসারে অভিবাসন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে তাদের অধিকতর তদন্তের জন্য জোহর বারুর ইমিগ্রেশন বিভাগের সেতিয়া ট্রপিকায় পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button