রাজনীতি

সরকার রাষ্ট্রক্ষমতা দীর্ঘায়িত করার অপচেষ্টা অব্যাহত রেখেছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পুলিশ দিয়ে হামলা চালিয়ে বিরোধী মতের নেতাকর্মীদেরকে জখম করার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে এই সরকার রাষ্ট্রক্ষমতা দীর্ঘায়িত করার সকল অপচেষ্টা অব্যাহত রেখেছে। এই উদ্দেশ্য পূরণে দিন দিন দানবীয় রূপ ধারণ করছে।

সোমবার (২১ জুন) দলটির সহ-দফতর সম্পাদক সাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, পুলিশ গত ১৭ জুন জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগরীর সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে তার পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করে। পরবর্তীতে তার অবস্থা আশঙ্কাজনক হলে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার বাম পা কেটে ফেলতে হয়েছে। এই বিভৎস, নৃশংস, পৈশাচিক ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

তিনি আরও বলেন, যেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব দেশের মানুষের জান-মালের নিরাপত্তা বিধান করা, সেখানে বাহিনীর কিছু সদস্য ক্ষমতাসীনদের তুষ্ট করতে বিরোধী দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর অন্যায় এবং বেআইনিভাবে যত্রতত্র নির্বিচারে গুলি চালিয়ে হত্যা, নির্যাতন ও পঙ্গু করা তাদের নিত্যদিনের কর্ম হয়ে দাঁড়িয়েছে। পুলিশ ছাত্রনেতা সাইফুলের ওপর যে পৈশাচিক কর্মযজ্ঞ ঘটিয়েছে, তা রাষ্ট্রীয় আইনে কোনোভাবেই গ্রহণযোগ্য নয় এবং তা মানবতাবিরোধী অপরাধ।

বিএনপি মহাসচিব বলেন, বিভিন্ন বাহিনীকে অন্যায়ভাবে নিজেদের হীন স্বার্থে অপব্যবহার করে সরকার তাদেরকে জনগণের মুখোমুখি দাঁড় করাচ্ছে। মানুষের কল্যাণে কাজ না করে ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টির মাধ্যমে দেশকে গভীর সঙ্কটে নিপতিত করছে। সারাদেশে গুম, খুন, অপহর ও বিচারবর্হিভূত হত্যা চালিয়ে দেশকে ত্রাসের রাজ্যে পরিণত করেছে।

তিনি বলেন, সরকার নিজেদের অনৈতিক ও কর্তৃত্ববাদী শাসন পাকাপোক্ত করতেই বিরোধী মতের নেতাকর্মী ও জণগণের ওপর হিংস্র আচরণ অব্যাহত রেখেছে। তিনি সরকারের এমন আচরণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে সাইফুল ইসলামের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করে তাকে পঙ্গু করে দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ফখরুল। সেই সঙ্গে এ ঘটনার সাথে জড়িতদের বিচার এবং সাইফুল ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button