জাতীয়

মহাখালীর সাততলা বস্তিতে আগুন, পুড়েছে শতাধিক ঘর

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৮ ইউনিট।

সোমবার (৭ জুন) ভোর ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়।

মহাখালীর সাততলা বস্তিতে আগুন, পুড়েছে শতাধিক ঘর

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসাইন সাংবাদিকদের জানান, সোমবার ভোর ৩ টা ৫৯মিনিটে আগুন লাগার খবর পেয়ে ১৩ মিনিটের মধ্যে আমাদের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তখন থেকে ফায়ার সার্ভিস কাজ করছে। ভোর ৬ টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

বস্তিতে টিনের ঘর অনেক বেশি সেপারেশন হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৮ টি ইউনিট কাজ করেছে। এখন পর্যন্ত আগুনে কোনো হতাহতের খবর পাইনি। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয়, তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। বস্তিতে ১০০ এর বেশি ঘর পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, সাততলা বস্তি ঘনবসতি এবং বেশি সেপারেশন না থাকায় ফায়ায় সার্ভিসের কর্মীরা আগুনের নির্দিষ্ট স্থানে পৌঁছাতে কিছুটা বাধাগ্রস্ত হয়েছে। যার জন্য বস্তিতে লাগা আগুন নেভাতে সময় বেশি লেগেছে। এছাড়া দাহ্য বস্তু উপস্থিতি বেশি থাকায় আগুন বেশি ছড়িয়েছে।

মহাখালীর সাততলা বস্তিতে আগুন, পুড়েছে শতাধিক ঘর

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসাইন বলেন, সাততলা বস্তিতে লাগা আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে চার সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হবে। এ কমিটিতে একজন ডেপুটি ডিরেক্টর (ডিডি) নেতৃত্ব দেবেন। তদন্ত কমিটির অনুসন্ধানে আগুনের প্রকৃত কারণ বেরিয়ে আসবে বলে আমরা আশা করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button