জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় উত্তরা রাজউক কমপ্লেক্স বন্ধ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, স্বাস্থ্যবিধি না মানায় রাজধানীর উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দিতে নির্দেশ দিয়েছেন।

রবিবার (৯ মে) বিকালে উত্তরার দোকানপাট ও শপিং মলগুলোতে স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করতে পরিচালিত অভিযানে তিনি এ নির্দেশ দেন।

এসময় মেয়রসহ ডিএনসিসির মেয়র বলেন, মার্কেটটিতে লোকজনের তাপমাত্রা পরিমাপের কোন ব্যবস্থা নেই, সতর্কতামূলক কোন বার্তা প্রচার করা হয় না এবং হাত ধোয়ার‌ও কোন ব্যবস্থা রাখা হয়নি। তিনি বলেন, যেকোন মার্কেটের সামনেই “নো মাস্ক, নো সার্ভিস” কথাগুলো স্পষ্টভাবে লিখে রাখতে হবে অথবা এসংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কোটি টাকার ট্যাক্স ফাঁকি দিয়েছে এবং পার্কিংয়ের জায়গায় দোকান বরাদ্দ দিয়ে প্রচলিত আইন লংঘন করেছে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের বিষয়ে কোনো ছাড় নয়। যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে সংশ্লিষ্ট দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেয়াসহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে অংশ নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্সে কোনও ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। তাই আমরা মার্কেটটি আপাতত বন্ধ করে দিচ্ছি। মার্কেট কর্তৃপক্ষের দিক থেকে যখন আমাদের কাছে আন্ডার টেকিংয়ের মাধ্যমে জানাবে যে, তারা মার্কেটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছে তখন আমরা খুলে দেবো। এর আগ পর্যন্ত এই মার্কেট বন্ধ থাকবে বলেও জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

Adblock Detected